ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

ইসরায়েলে সহায়তা বিল বাতিল করে দিল মার্কিন প্রতিনিধি পরিষদ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২৪
ইসরায়েলে সহায়তা বিল বাতিল করে দিল মার্কিন প্রতিনিধি পরিষদ

ইসরায়েলে সহায়তা বিলকে প্রত্যাখ্যান করে ভোট দিয়েছেন মঙ্গলবার মার্কিন আইন প্রণেতারা। বিলটিতে ইসরায়েলের জন্য ১৭.৬ বিলিয়ন ডলারের সামরিক সহায়তার প্রস্তাব ছিল।

বাইডেন নিজের ভেটো ক্ষমতা ব্যবহারের হুমকি দিলেও ১৬৭ জন ডেমোক্রেট এই বিলের বিপক্ষে ভোট দেন। ১৩ জন রিপাবলিকান বিলটির বিরোধিতা করে। খবর আরব নিউজ।

বিলের বিপক্ষে দাঁড়ানো মার্কিন আইন প্রণেতারা বিলটিকে ‘নিন্দিত’ বলে আখ্যা দেন। তাদের দাবি এই স্বতন্ত্র বিল প্রস্তাবিত আরও বড় আকারের নিরাপত্তা বাজেটকে উপেক্ষা করার উপলক্ষ্য, যেখানে ইউক্রেনের জন্য ৬০ বিলিয়ন ডলার এবং যুক্তরাষ্ট্রের সীমান্ত নিরাপ্ততার জন্য ২০ বিলিয়ন ডলার তহবিল সরবরাহ করার প্রস্তাব করা হয়েছিল।

এর আগে হামাসের বিরুদ্ধে যুদ্ধ পরিচালনার জন্য ইসরায়েলকে নতুন করে এক হাজার ৭৬০ কোটি মার্কিন ডলারের সামরিক সহায়তার সুপারিশ করে বাইডেন সরকার। সামরিক সহায়তা দেওয়ার এই আইনটি উপস্থাপন করেছে মার্কিন প্রতিনিধি পরিষদ। এই সামরিক সহায়তা দিয়ে ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা, উন্নত অস্ত্র ব্যবস্থা, কামান ও অন্যান্য যুদ্ধাস্ত্র তৈরি করবে ইসরায়েল।

বাংলাদেশ সময়: ১১৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২৪

এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।