ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

পাকিস্তানে বন্দুকধারীদের গুলিতে ৭ সেলুন কর্মী নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৬ ঘণ্টা, মে ৯, ২০২৪
পাকিস্তানে বন্দুকধারীদের গুলিতে ৭ সেলুন কর্মী নিহত

পাকিস্তানের গোয়াদরের সুরবন্দরে বন্দুকধারীদের গুলিতে সেলুনের ৭ কর্মী নিহত এবং একজন আহত হয়েছেন। বুধবার রাতে বন্দুকধারীরা আবাসিক ভবনে প্রবেশ করে ঘুমন্ত অবস্থায় তাদের ওপর গুলি চালায়।

বৃহস্পতিবার ওই প্রদেশের পুলিশ এ তথ্য নিশ্চিত করেছে।

দেশটির সংবাদমাধ্যম ডনের সঙ্গে কথা বলার সময় গোয়াদরের সিনিয়র সুপারিনটেনডেন্ট অব পুলিশ (এসএসপি) জোহাইব মহসিন বলেছেন, ঘটনাটি ঘটেছে আনুমানিক রাত ৩টায়। নিহতরা গোয়াদর থেকে প্রায় ২৫ কিলোমিটার দূরে সুরবন্দরে একটি সেলুনে কাজ করতেন।

ডনকে দেওয়া হতাহতের তালিকা অনুসারে, নিহতরা পাঞ্জাবের খানেওয়াল এবং লোধরান জেলার বাসিন্দা, এবং আহতরা মিয়া চান্নু, খানেওয়ালের বাসিন্দা।

এখন পর্যন্ত কোনো জঙ্গি গোষ্ঠী এ হামলার দায় স্বীকার করেনি।

এএফপি গোয়াদরের সিনিয়র পুলিশ কর্মকর্তা মুহাম্মদ মহসিনের বরাত দিয়ে বলেছে, তারা এ মুহূর্তে বিষয়টি তদন্ত করছে তবে দৃশ্যত মনে হচ্ছে সেলুন কর্মীরা পাঞ্জাবি হওয়ায় তাদের ওপর হামলা করা হয়েছে।

এসএসপি মহসিন জানান, ঘটনার পর পুলিশ আহত ব্যক্তি ও নিহতদের গোয়াদর হাসপাতালে স্থানান্তরিত করেছে। আইন প্রয়োগকারী সংস্থার সদস্যরা এলাকাটি ঘিরে রেখেছেন। দুর্বৃত্তদের খুঁজে বের করার জন্য অভিযান শুরু হয়েছে।

গোয়াদরের জেলা প্রশাসক হামুদুর রহমান জানান, চারটি অ্যাম্বুলেন্সের মাধ্যমে মরদেহগুলো তাদের নিজ এলাকায় স্থানান্তর করা হয়েছে। আহত ব্যক্তিকে চিকিৎসা সেবা দেওয়ার পর করাচিতে স্থানান্তরিত করা হয়েছে।

বেলুচিস্তানের মুখ্যমন্ত্রী মীর সরফরাজ বুগতি গোয়াদরে সেলুন কর্মীদের হত্যার নিন্দা জানিয়ে একে ‘উন্মুক্ত সন্ত্রাসবাদ’ বলে অভিহিত করেছেন।

তিনি নিহতদের পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করে বলেন, ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে সম্ভাব্য সব ধরনের সহায়তা করা হবে।

এদিকে, পিটিভি নিউজের এক্স-এ এক বিবৃতিতে বলা হয়েছে, প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ এ ঘটনার তীব্র নিন্দা করেছেন এবং নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

সূত্র: ডন

বাংলাদেশ সময়: ১৫৩৭ ঘণ্টা, মে ৯, ২০২৪
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।