ঢাকা, শনিবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

আসামে বন্যায় ১৫ জনের মৃত্যু 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৮ ঘণ্টা, জুন ২, ২০২৪
আসামে বন্যায় ১৫ জনের মৃত্যু 

ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য আসামে চলমান বন্যায় ১৫ জনের মৃত্যু হয়েছে।  এখনো বিপৎসীমার ওপর দিয়ে বইছে রাজ্যটির তিন নদী বরাক, কোপিলি ও  কুশিয়ারার পানি।

ভারতীয় সংবাদ মাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসের এক প্রতিবেদন থেকে জানা যায়, ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে এবং এর পরবর্তী বৃষ্টিতে আসামে বন্যা শুরু হয়। সেই বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের সংখ্যা ৬ লাখে ছাড়িয়ে গেছে। আসাম সরকারের বন্যা সংক্রান্ত বুলেটিনে জানিয়েছে বন্যায় এখন পর্যন্ত মৃতের সংখ্যা ১৫ জন। দিন দিন পরিস্থিতি আরও খারাপ হচ্ছে।

বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছে রাজ্যেটির অন্তত ১০টি জেলা। সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে নগাওঁ জেলা। সেখানে বন্যাকবলিত মানুষের সংখ্যা আড়াই লাখের বেশি।

পরিস্থিতি মোকাবিলায় দিন-রাত উদ্ধারকাজ চালাচ্ছেন বিপর্যয় মোকাবিলা বাহিনীর সদস্যরা। রাস্তাঘাট ভেঙে বহু এলাকার সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। ট্রেন চলাচলও স্বাভাবিক রাখা যাচ্ছে না।

বন্যা পরিস্থিতি মোকাবিলায় আসামের পুলিশ এবং জেলা প্রশাসন রাতে স্থানীয়দের চলাচলে বিধিনিষেধ জারি করেছে। রাজধানী শহর গুয়াহাটির বিস্তীর্ণ এলাকা এখনও জলমগ্ন।

এমন পরিস্থিতিতে ভারতের আবহাওয়া বিভাগ (আইএমডি) রাজ্যটিতে আরও ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে।

 

বাংলাদেশ সময়: ১১৫৮ ঘণ্টা, জুন ২,  ২০২৪

এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ