ঢাকা, শনিবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

‘ঘাটালের ভূমিপুত্র’ দেবের হ্যাটট্রিক!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৪ ঘণ্টা, জুন ৪, ২০২৪
‘ঘাটালের ভূমিপুত্র’ দেবের হ্যাটট্রিক!

তিনি শুধু টলিউডের সুপারহিট ছবির নায়কই নন, তৃণমূল কংগ্রেসের নেতাও। রাজনীতিতে নেমে প্রথমবারেই লোকসভার সংসদ সদস্য (এমপি) হয়েছিলেন।

এবার টানা তৃতীয়বার- হ্যাটট্রিক! 

পশ্চিমবঙ্গের পশ্চিম মেদেনীপুরের ঘাটাল কেন্দ্র থেকে তৃণমূল কংগ্রেস প্রার্থী দেব হারিয়েছেন টলিউডের আরেক তারকা হিরণ চট্টোপাধ্যায়কে। এক লাখের বেশি ভোটের ব্যবধানে জিতেছেন দেব।

ঘাটালের মানুষ তাকে ‘ঘাটালের ভূমিপুত্র’ বলেই মানে। আমজনতার কাছে তিনি ‘রাজনীতিক দেবে’র চেয়ে বেশি শ্রদ্ধেয়। তিনি তৃণমূলের রাজনৈতিক সৌজন্যের ‘পোস্টারবয়’। জিতে হ্যাটট্রিক করে ‘খোকাবাবু’ মাতলেন সবুজ আবির খেলায়।

জেতার পর প্রথম প্রতিক্রিয়ায় দেব বলেন, গত ৩ বছর আমার পেছনে সিবিআই লাগানো হয়েছিল। ব্ল্যাকমেল হতে হয়েছে আমাকে। যারা চোর, তাদের ধরুক। আমার ঘাটাল কেন্দ্রের মানুষ সব জবাব দিয়েছে। গোটা দেশ জবাব দিয়েছে। এই ক্রেডিট দিদির, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। এই জয়টা আমার দলের কর্মী-সমর্থকদের। দায়িত্ব আরও বাড়ল। ভারতবর্ষজুড়ে যেভাবে রেজাল্ট উলট-পালট হল, ঘাটাল মাস্টার প্ল্যান বাস্তবায়িত হওয়ার পথ সুপ্রশস্ত হল।

জয়ে পেছনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী হিরণ চট্টোপাধ্যায়ের অবদান আছে উল্লেখ করে তিনি বলেন, আমাকে জেতানোর নেপথ্যে বিজেপি প্রার্থী হিরণ চট্টোপাধ্যায়েরও অবদান রয়েছে। উনি যেভাবে প্রচারের ময়দানে নোংরা রাজনীতি করেছেন, কুৎসা রটিয়েছেন, ঘাটাল লোকসভা কেন্দ্রের মানুষ সেটা ভালোভাবে নেয়নি। সেইজন্য এখানে তৃণমূলের ভোটের মার্জিনটা এ বছর বেড়েছে।

২০১৪ সালে সিপিআই প্রার্থী সন্তোষ রানাকে ৪ লাখ ভোটে হারিয়েছিলেন দেব। সেই থেকে এমপি হিসেবে তার বিজয়রথ ছুটছে। ২০১৯ সালের লোকসভা নির্বাচনে ভারতী ঘোষকে পরাস্ত করেন।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, জুন ০৪, ২০২৪
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ