ঢাকা, শনিবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

ডেনমার্কের প্রধানমন্ত্রীর ওপর হামলা, মারধর 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৫ ঘণ্টা, জুন ৮, ২০২৪
ডেনমার্কের প্রধানমন্ত্রীর ওপর হামলা, মারধর 

ডেনমার্কের প্রধানমন্ত্রী মিতে ফ্রেডিরিকসেন শুক্রবার কোপেনহেগেনের একটি পাবলিক স্কয়ারে হামলার শিকার হয়েছেন। পুলিশ একজন পুরুষ সন্দেহভাজনকে গ্রেপ্তার করেছে।

এ ঘটনায় ফ্রেডিরিকসেন গুরুতর আহত হননি বলে জানা গেছে।  

ডেনমার্কের রাজধানীর কেন্দ্রস্থলে অবস্থিত কুলতোরভেত স্কয়ারে এ হামলা চালানো হয়। মিতে ফ্রেডিরিকসেন তার দলের প্রধান ইউরোপীয় নির্বাচনী প্রার্থী ক্রিস্টেল শালডেমোসের সঙ্গে নির্বাচনী প্রচারণা চালাচ্ছিলেন।

পরিবেশমন্ত্রী ম্যাগনাস হিউনিকে সোশ্যাল মিডিয়ায় একটি বিবৃতিতে লিখেছেন, ‘মিতে ফ্রেডিরিকসেনকে আজ কোপেনহেগেনের কুলটোরভেটে এক ব্যক্তি লাঞ্ছিত ও মারধর করেছেন। এই আক্রমণে স্বভাবতই হতবাক মিতে। আমি অবশ্যই বলব যে এটি আমাদের সবাইকে নাড়া দিয়েছে’।  

মিতে ফ্রেডিরিকসেনের কার্যালয় থেকে বলা হয়েছে, প্রধানমন্ত্রী এ ঘটনায় মর্মাহত। তবে তিনি এ বিষয়ে আর কোনো মন্তব্য করেননি।  

নাম প্রকাশে অনিচ্ছুক একটি সূত্র ডেনমার্কের সংবাদপত্রকে জানিয়েছে, প্রধানমন্ত্রী গুরুতর আহত হননি, তবে তিনি ‘খুবই কাঁপছেন’। ডিআর নিউজের খবরে বলা হয়েছে, সন্দেহভাজন এক ব্যক্তিকে হেফাজতে নিয়েছে পুলিশ।

মিতে ফ্রেডিরিকসেনের বিরোধী এবং মিত্ররা শুক্রবারের হামলার নিন্দা জানিয়েছেন। ডানপন্থী ডেনমার্ক ডেমোক্র্যাটসের পিটার স্কারুপ লিখেছেন, আপনি রাজনীতি সম্পর্কে দ্বিমত পোষণ করতে পারেন, তবে সহিংসতা সম্পূর্ণ অগ্রহণযোগ্য। প্রধানমন্ত্রীর সমবেদনা।

বাংলাদেশ সময়: ১৬২২ ঘণ্টা, জুন ০৮, ২০২৪
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ