ঢাকা, শুক্রবার, ১১ শ্রাবণ ১৪৩১, ২৬ জুলাই ২০২৪, ১৯ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

ট্রাম্পকে হারানোর সক্ষমতা কমলা হ্যারিসের নেই!

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৮ ঘণ্টা, জুলাই ২৬, ২০২৪
ট্রাম্পকে হারানোর সক্ষমতা কমলা হ্যারিসের নেই! কমলা হ্যারিস

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা এখনো প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেটিক পার্টির নতুন প্রার্থী হিসেবে ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে সমর্থন দেননি।

শুক্রবার (২৬ জুলাই) প্রেসিডেন্ট জো বাইডেনের পরিবারের ঘনিষ্ঠ সূত্রের বরাতে মার্কিন সংবাদমাধ্যম নিউ ইয়র্ক পোস্ট বলেছে, রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে হারানোর সক্ষমতা কমলা হ্যারিসের নেই বলে মনে করেন বারাক ওবামা।

এ কারণে তাকে প্রকাশ্যে সমর্থন দেননি সাবেক প্রেসিডেন্ট।

ওই সূত্র বলেছে, ওবামা খুবই হতাশ। কারণ তিনি মনে করেন, কমলা নির্বাচনে জিততে পারবেন না। সূত্রটি আরো দাবি করে, ওবামা চাইছিলেন বাইডেন নির্বাচন থেকে সরে দাঁড়ান। এ কারণে হলিউড অভিনেতা ও ডেমোক্র্যাটদের অন্যতম তহবিল সংগ্রাহক জর্জ ক্লুনিকে দিয়ে নিবন্ধ লিখিয়েছিলেন, যা বাইডেনকে প্রার্থিতা প্রত্যাহারে বাধ্য করার পরিকল্পনার অংশ ছিল।

আগামী আগস্টে অনুষ্ঠেয় ডেমোক্রেটিক পার্টির জাতীয় সম্মেলনে অ্যারিজোনার সিনেটর মার্ক কেলি দলের মনোনয়ন পান, এমনটাই চান ওবামা। ওই সূত্রের দাবি, পরিস্থিতি ওবামার পরিকল্পনামতো না হওয়ায় তিনি ক্ষুব্ধ। এ কারণে ডেমোক্রেটিক পার্টির বেশির ভাগ নেতা কমলাকে সমর্থন দেওয়া সত্ত্বেও তিনি প্রকাশ্যে সমর্থন দেননি। ’

তবে এনবিসি নিউজ বৃহস্পতিবার জানিয়েছে, কমলাকে ব্যক্তিগতভাবে পূর্ণ সমর্থন দিয়েছেন ওবামা।

শিগগিরই তাকে প্রকাশ্যে সমর্থন দেওয়ার পরিকল্পনা রয়েছে ওবামার।  

এদিকে নির্বাচনী প্রচারে নেমে প্রথম সমাবেশেই ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে ‘আক্রমণাত্মক’ হয়ে উঠেছেন মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস। নভেম্বরের নির্বাচনকে তিনি ‘সাবেক প্রসিকিউটর এবং দোষী সাব্যস্ত অপরাধীর মধ্যে একজনকে বেছে নেওয়ার’ লড়াই হিসেবে বর্ণনা করেছেন।  

থেমে নেই ডোনাল্ড ট্রাম্পও। মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের সমালোচনা করতে গিয়ে তিনি বলেন, কমলা একজন 'উগ্র বামপন্থি পাগল' যিনি কখনো নির্বাচিত হলে আমাদের দেশকে ধ্বংস করে দেবেন। আমরা তা হতে দেব না।

বাংলাদেশ সময়: ১৩০৩ ঘণ্টা, জুলাই ২৬, ২০২৪
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।