ঢাকা, বুধবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০২ অক্টোবর ২০২৪, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

থাইল্যান্ডে বাস দুর্ঘটনা: ২০ জনেরও বেশি শিশুর মৃত্যুর আশঙ্কা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৯ ঘণ্টা, অক্টোবর ১, ২০২৪
থাইল্যান্ডে বাস দুর্ঘটনা: ২০ জনেরও বেশি শিশুর মৃত্যুর আশঙ্কা

থাইল্যান্ডের রাজধানী ব্যাংককের বাইরে প্রাথমিক বিদ্যালয়ের কয়েক ডজন শিশু শিক্ষার্থী বহনকারী একটি বাস বিধ্বস্ত হয়ে আগুন ধরেছে। মঙ্গলবার (১ অক্টোবর) এ দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

দেশটির পরিবহনমন্ত্রী জানিয়েছেন, দুর্ঘটনার পর বাসটি থেকে ১৬ শিশু ও তিনজন শিক্ষক বেরিয়ে আসতে সক্ষম হন। নিখোঁজ রয়েছেন তিন শিক্ষক ও ২২ শিক্ষার্থী।

বিবিসি খবরে বলা হয়েছে, স্থানীয় কর্মকর্তারা ঘটনাস্থল থেকে ১০ জনের মরদেহ পাওয়ার কথা জানিয়েছেন।

দুর্ঘটনাস্থলের কয়েকটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। এগুলোয় দেখা যায়, আগুনে বাসটি সম্পূর্ণ পুড়ে গেছে।

তদন্তকারীরা উত্তাপের কারণে বাসটিতে এখনও প্রবেশ করতে পারেননি বলে জানিয়েছে স্থানীয় গণমাধ্যম।

উত্তরাঞ্চলীয় প্রদেশ উথাই থানিতে একটি স্কুল ট্যুর শেষে তিনটি বাসে করে শিশু ও শিক্ষকরা ফিরছিলেন। এরমধ্যে একটি বিস্ফোরিত হয়। পরিবহনমন্ত্রী সুরিয়াহে জুয়াংরুংকিত বলেছেন, বাসটি সংকুচিত প্রাকৃতিক গ্যাস দ্বারা চালিত ছিল।

তিনি আরও বলেন, এটি একটি অত্যন্ত দুঃখজনক ঘটনা। মন্ত্রণালয়কে অবশ্যই একটি ব্যবস্থা খুঁজে বের করতে হবে। এ ধরনের যাত্রীবাহী যানবাহনের জন্য এই ধরনের জ্বালানি ব্যবহার নিষিদ্ধ করা হবে। এটি অত্যন্ত ঝুঁকিপূর্ণ।

থাইল্যান্ডের প্রধানমন্ত্রী পেতংটার্ন সিনাওয়াত্রা মন্ত্রীদের ঘটনাস্থল পরিদর্শনের নির্দেশ দিয়েছেন। এক বিবৃতিতে তিনি বলেছেন, একজন মা হিসাবে, আমি নিহতদের পরিবারের প্রতি আমার গভীর দুঃখ প্রকাশ করতে চাই। সরকার ক্ষতিগ্রস্ত সবার চিকিৎসা খরচ বহন করবে এবং নিহতদের ক্ষতিপূরণের দেবে।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, অক্টোবর ১, ২০২৪
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।