ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

অবৈধভাবে অবস্থান, পুনেতে ২১ বাংলাদেশি গ্রেপ্তার

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৭ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২৪
অবৈধভাবে অবস্থান, পুনেতে ২১ বাংলাদেশি গ্রেপ্তার

ভারতের পুনেতে সন্ত্রাসবিরোধী স্কোয়াড (এটিএস) ও রঞ্জনগাঁও পুলিশ এক যৌথ অভিযানে ২১ বাংলাদেশিকে অবৈধভাবে অবস্থানের দায়ে গ্রেপ্তার করেছে। গত সোমবার তাদের গ্রেপ্তার করা হয় খবর হিন্দুস্তান টাইমসের।

রঞ্জনগাঁও এমআইডিসি এলাকার আশেপাশে কিছু বাংলাদেশি নাগরিক অবস্থান করছেন, এমন তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়।

পুলিশ সুপার পঙ্কজ দেশমুখের নির্দেশনায় যৌথ দলটি তল্লাশি চালিয়ে অভিযানে ১৫ জন পুরুষ, চারজন নারী ও দুজন তৃতীয় লিঙ্গের ব্যক্তিকে আটক করে।

পুলিশ বলছে, অভিযুক্তরা দেশে তাদের অবস্থান দীর্ঘ করার জন্য ভুয়া আধার কার্ড, প্যান কার্ড ও ভোটার পরিচয়পত্র সংগ্রহ করেন। তারা বৈধ পাসপোর্ট ও অন্যান্য নথি ছাড়াই সীমান্ত দিয়ে অনুপ্রবেশ করেন।

এসপি দেশমুখ বলেন, ২১ অভিযুক্ত ব্যক্তির মধ্যে ৯ জনের কাছে ভুয়া আধার কার্ড ও প্যান কার্ড পাওয়া গেছে। আরেকজনের কাছে ভুয়া ভোটার আইডি কার্ড ছিল। অভিযুক্তরা সীমান্ত দিয়ে অনুপ্রবেশ করে দিনমজুর হিসেবে কাজ করছিলেন।
 
গ্রেপ্তাররা শিরুরের কারেগাঁওয়ে অবৈধভাবে থাকছিলেন। তাদের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের সামনি হাজির করলে বিচার তাদের ২৪ অক্টোবর পর্যন্ত পুলিশ হেফাজতে রাখার নির্দেশ দেন।  

এটিএস বলছে, গ্রেপ্তাররা ওই এলাকায় ছয় মাস থেকে এক বছর সময় ধরে থাকছিলেন।  

বাংলাদেশ সময়: ১৮১৪ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।