ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

পাকিস্তানে তালিবানের হামলায় পুলিশের ১০ সদস্য নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০০ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২৪
পাকিস্তানে তালিবানের হামলায় পুলিশের ১০ সদস্য নিহত

পাকিস্তানের উত্তর-পশ্চিম এলাকায় তেহরিক-ই-তালিবান পাকিস্তানের (টিটিপি) সশস্ত্র সদস্যরা তল্লাশি চৌকিতে হামলা চালিয়ে পুলিশের ১০ কর্মকর্তাকে হত্যা করেছে। শুক্রবার পুলিশ এমনটি জানায়।

খাইবার পাখতুনখোয়ার ডেরা ইসমাইল খান জেলায় বৃহস্পতিবার রাতের ওই হামলায় নিরাপত্তা বাহিনীর আরও কয়েকজন সদস্য আহত হন বলে জানান স্থানীয় পুলিশ কর্মকর্তা আব্দুল রউফ।

তিনি বলেন, হামলাকারীরাও হতাহত হয়েছে। কিন্তু দ্রাবান শহরের তল্লাশি চৌকিটিতে অতিরিক্ত বাহিনী পাঠালে হামলাকারীরা তাদের হতাহত সঙ্গীদের নিয়ে পালিয়ে যায়।

খাইবার পাখতুনখোয়ার মুখ্যমন্ত্রী আলী আমিন গান্ডাপুর এক বিবৃতিতে নিরাপত্তা বাহিনীর নিহত সদস্যদের প্রতি শ্রদ্ধা জানান এবং নিহতদের পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেন।  

পাকিস্তানি তালেবান বা তেহরিক-ই-তালিবান পাকিস্তান (টিটিপি) এক বিবৃতিতে হামলার দায় স্বীকার করে জানিয়েছে, এটি তাদের শীর্ষ নেতা ওস্তাদ কুরেশির হত্যার প্রতিশোধ।  

পাকিস্তানের সামরিক বাহিনীর তথ্য অনুযায়ী, কুরেশি বাজৌর জেলায় এক সামরিক অভিযানে নিহত নয়জনের একজন ছিলেন।

এর আগে খাইবার পাখতুনখোয়ার বাজৌর জেলা ও পাঞ্জাব প্রদেশের মিয়ানওয়ালিতে দুটি পৃথক অভিযানে নিরাপত্তা বাহিনী ১৯ বিদ্রোহীকে হত্যা করে। এর ২৪ ঘণ্টা না যেতেই আইনশৃঙ্খলা বাহিনীর তল্লাশি চৌকিতে হামলার ঘটনা ঘটল।  

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।