ঢাকা, শুক্রবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

কোপেনহেগেনের হামলাকারী নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৫
কোপেনহেগেনের হামলাকারী নিহত

ঢাকা: ডেনমার্কের রাজধানী কোপেনহেগেনে হামলাকারীকে হত্যা করেছে পুলিশ। পুলিশ বলছে, নররেব্রো শহরে ওই ব্যক্তি তাদের ওপর নির্বিচারে গুলি ছোড়ে।

তারা পাল্টা গুলি ছোড়লে হামলাকারী নিহত হয়।

 এর আগে মাত্র এক ঘণ্টার ব্যবধানে পৃথক দুটি সন্ত্রাসী হামলায় দু’জন নিহত হন।

এ সব হামলায় আহত হয়েছেন কমপক্ষে পাঁচ জন। এদের মধ্যে চার জন পুলিশ সদস্যও রয়েছেন।

রোববার (১৫ ফেব্রুয়ারি) রাতে প্রথমে একটি ক্যাফের উন্মুক্ত বিতর্ক অনুষ্ঠানে এবং পরে ইহুদীদের একটি প্রার্থনাকেন্দ্রে গুলি চালায় সন্ত্রাসীরা।

‘শিল্প, নাস্তিকতা ও মতপ্রকাশের স্বাধীনতা’ শীর্ষক ক্যাফের ঐ আলোচনা অনুষ্ঠানে সুইডেনের বিতর্কিত কার্টুনিস্ট লার্স ভিকস্ অংশ নিয়েছিলেন বলে জানা যায়। মহানবী মোহাম্মদের (স.) ব্যঙ্গাত্মক কার্টুন আঁকার কারণে তাকে হত্যার হুমকি দেওয়া হয়েছিল বলে দাবি করা হয়ে থাকে। তবে, এ ঘটনায় তিনি অক্ষত রয়েছেন বলে জানা গেছে। এ হামলায় তিন পুলিশ সদস্য আহত হন।

এছাড়া ওই বিতর্ক অনুষ্ঠানে ডেনমার্কে নিযুক্ত ফ্রান্সের রাষ্ট্রদূত ফ্যাংকোস জিমেরিও উপস্থিত ছিলেন। তবে এ হামলায় তিনিও অক্ষত আছেন বলে তার টুইট বার্তায় জানা যায়। তিনি এই হামলাকে জানুয়ারির শার্লে হেবদো হামলার মতই ভয়াবহ বলে আখ্যায়িত করেন।

বাংলাদেশ সময়: ১৮০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৫
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।