ঢাকা, শনিবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

কেনিয়ায় জঙ্গি হামলায় নিহত ৪

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৬ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৫
কেনিয়ায় জঙ্গি হামলায় নিহত ৪ ছবি: সংগৃহীত

ঢাকা: কেনিয়ার উত্তর-পূর্বাঞ্চলে জঙ্গি হামলায় চারজন নিহত হয়েছেন বলে নিরাপত্তা কর্মীদের বরাত দিয়ে জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম।

স্থানীয় সময় বুধবার (১৮ মার্চ) এ ঘটনা ঘটে।

দেশটির জঙ্গি সংগঠন আল-শাবাব হামলার দায় স্বীকার করেছে।

নিরাপত্তা কর্মীরা জানান, সোমালিয়া থেকে ১০০ কিলোমিটার দূরে কেনিয়ার ওয়াজিরের একটি দোকানে গ্রেনেড হামলা চালায় আল-শাবাব সদস্যরা। এতে ওই দোকানে থাকা চারজন নিহত হন।

বিস্ফোরণে পর দোকানটিতে আগুন ধরে যাওয়ায় ও নিহতদের শরীর পুড়ে যাওয়ায় তাৎক্ষণিকভাবে পরিচয় সনাক্ত করা সম্ভব হয়নি বলে জানিয়েছে পুলিশ।

গত পাঁচদিনে কেনিয়ায়, বিশেষ করে দেশটির উত্তর-পূর্বাঞ্চলে এটি চতুর্থ হামলার ঘটনা।

এদিকে, মার্কিন ড্রোন হামলায় জঙ্গি সংগঠন আল-শাবাবের নেতা আদনান গরর নিহত হয়েছেন বলে দাবি করেছে মার্কিন প্রতিরক্ষা মন্ত্রণালয়।

গত শুক্রবার (১৩ মার্চ) সোমালিয়ার রাজধানী মোগাদিসু থেকে ২৪০ কিলোমিটার পশ্চিমে দিনসুর শহরের কাছে মার্কিন ড্রোন হামলায় আদনান নিহত হন বলে বুধবার (১৮ মার্চ) নিশ্চিত করেছে পেন্টাগন।

২০১৩ সালে ক্যানিয়ার রাজধানীতে ওয়েস্টগেট মল হামলার ঘটনায় আদনান জড়িত বলে মনে করা হয়। ওই হামলায় ৬৭ বেসামরিক নাগরিক নিহত হন।

এক বিবৃতিতে পেন্টাগন জানায়, আল-শাবাবের নিরাপত্তা ও গোয়েন্দা শাখার সদস্য ছিল আদনান। একইসঙ্গে সংগঠনটির পরিচালনা পর্ষদেরও সদস্য ছিল সে।

বাংলাদেশ সময়: ১০১৭ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৫/আপডেট: ১০৫৭ ঘণ্টা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ