ঢাকা, শনিবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

তিউনিসিয়ার জাদুঘরে হামলার দায় স্বীকার আইএসের

‌আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪২ ঘণ্টা, মার্চ ২০, ২০১৫
তিউনিসিয়ার জাদুঘরে হামলার দায় স্বীকার আইএসের

ঢাকা: তিউনিসিয়ার প্রখ্যাত বারদো জাদুঘরে হামলার দায় স্বীকার করেছে ইরাক ও সিরিয়াভিত্তিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস)।

বুধবার (১৮ মার্চ) দেশটির রাজধানী তিউনিসে অবস্থিত বারদো জাদুঘরে হামলা চালায় জঙ্গিরা।

হামলায় ১৭ বিদেশি পর্যটকসহ অন্তত ২১ জন নিহত হয়। এর পরপরই বৃহস্পতিবার (১৯ মার্চ) রাতে এ হামলার দায় স্বীকার করে অনলাইনে অডিও বার্তা প্রকাশ করে আইএস।

দু’জন আইএস সদস্য অত্যাধুনিক অস্ত্র ও গ্রেনেডে সজ্জিত হয়ে বারদো জাদুঘরে হামলা চালায় বলে উল্লেখ করা হয় ওই অডিও বার্তায়।

তিউনিসিয়ায় আরো হামলা চালানোর হুমকি দিয়ে বার্তায় আইএসের পক্ষ থেকে বলা হয়, তোমরা সবে শুরুটা দেখেছ।

এদিকে হামলার পরপরই সন্ত্রাসের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন দেশটির প্রেসিডেন্ট বেজি শাইদ এসেবসি। এরই অংশ হিসাবে দেশের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে চারজনকে গ্রেফতার করে পুলিশ। এছাড়া সন্দেহভাজন আরো পাঁচজনকে আটক করা হয়েছে।

সে সঙ্গে তিউনিসিয়ার বড় বড় শহরগুলোয় জঙ্গি তৎপরতা দমনে সেনাবাহিনী নামানোর পরিকল্পনা চলছে বলেও আন্তর্জাতিক গণমাধ্যমের খবরে জানানো হয়েছে।

এর আগে ২০০২ সালে জঙ্গি সংগঠন আল কায়েদার এক আত্মঘাতী হামলায় তিউনিসিয়ার জেরবা দ্বীপে ২১ পর্যটক নিহত হয়। ওই ঘটনার পর বুধবারের হামলাই সবচেয়ে বড় বলে উল্লেখ করে দেশটির কর্তৃপক্ষ।

বাংলাদেশ সময়: ১৬৪৪ ঘণ্টা, মার্চ ২০, ২০১৫

** তিউনিসিয়ায় জঙ্গি হামলায় ১৭ বিদেশিসহ নিহত ১৯

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ