ঢাকা, শনিবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

মেক্সিকোয় নিরাপত্তা বাহিনীর ওপর হামলায় নিহত ১১

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৭ ঘণ্টা, মার্চ ২১, ২০১৫
মেক্সিকোয় নিরাপত্তা বাহিনীর ওপর হামলায় নিহত ১১ ছবি: সংগৃহীত

ঢাকা: মেক্সিকোয় টহলরত নিরাপত্তা বাহিনীর ওপর অতর্কিত হামলায় পাঁচ পুলিশসহ ১১ জন নিহত হয়েছেন।

বৃহস্পতিবার (১৯ মার্চ) রাতে দেশটির জেলিস্কো প্রদেশে অকোটলান এলাকায় টহলরত আধা সামরিক বাহিনীর ওপর এ হামলা চালানো হয় বলে ফেডারেল পুলিশের বরাত দিয়ে জানিয়েছে আন্তর্জাতিক গণমাধ্যমগুলো এ খবর জানিয়েছে।



মেক্সিকোয় নবগঠিত আধা সামরিক গেন্ডারমেরি বাহিনীর ওপর এটাই সবচেয়ে বড় প্রাণঘাতী হামলা। গত বছর প্রেসিডেন্ট এনরিক পেনা নিয়েটো সন্ত্রাস দমন ও জননিরাপত্তা নিশ্চিকে এ বাহিনী গঠন করেন।

পুলিশের এক বিবৃতিতে জানানো হয়, স্থানীয় সময় বৃহস্পতিবার রাত সোয়া ৯টার দিকে (আন্তর্জাতিক সময় ৩টা ১৫ মিনিট) জেলিস্কোতে সাতটি গাড়িতে করে টলহ দিচ্ছিল গেন্ডারমেরি বাহিনী। এসময় একটি পিক-আপ ভ্যান ওই গাড়ি বহরকে অতিক্রম করার সময় অতর্কিত গুলিবর্ষণ করে।

বিবৃতিতে আরো জানানো হয়, হামলার সঙ্গে সঙ্গে নিরাপত্তা বাহিনীর সদস্যরাও পাল্টা গুলি ছোড়ে, কিন্তু এরই মধ্যে হামলাকারীদের আরো অন্তত ১০টি গাড়ি এসে ঘটনাস্থলে পৌঁছায়। প্রায় আধাঘণ্টা স্থায়ী এই বন্দুকযুদ্ধে পাঁচ ফেডারেল পুলিশসহ ১১ জন নিহত হয়।

কোনো সংগঠনের পক্ষ থেকেও এখন পর্যন্ত দায় স্বীকার করা হয়নি। ধারণা করা হচ্ছে, স্থানীয় মাদক চোরাচালানির কোনো সংঘই এ ঘটনা ঘটিয়ে থাকতে পারে।

২০০৬ সালে মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করে মেক্সিকো। এরপর থেকে এখন পর্যন্ত এক লাখেরও বেশি মানুষ হয় নিহত, না হয় নিখোঁজ হয়েছে। মাদক নিয়ন্ত্রণে সরকার সেনাবাহিনীও মোতায়েন করে।

বাংলাদেশ সময়: ১১৫৫ ঘণ্টা, মার্চ ২১, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ