ঢাকা, শনিবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

লি কুয়ানের শারীরিক অবস্থার অবনতি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৪ ঘণ্টা, মার্চ ২১, ২০১৫
লি কুয়ানের শারীরিক অবস্থার অবনতি লি কুয়ান ওয়ান

ঢাকা: সিঙ্গাপুরের জনক ও দেশটির প্রথম প্রধানমন্ত্রী লি কুয়ান ওয়ানের শারীরিক অবস্থার আরো অবনতি হয়েছে।

শনিবার (২১ মার্চ) স্থানীয় সময় বিকেলে দেশটির প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে পাঠানো এক বিবৃতির উদ্ধৃতি দিয়ে এ তথ্য জানিয়েছে স্ট্রেইটস টাইমস।



এর আগে ৫ ফেব্রুয়ারি নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে ভর্তি হন ৯১ বছর বয়সী লি কুয়ান। এরপর থেকেই তাকে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়েছে।

চিকিৎসা চলাকালীন সময়ে গত বুধবার (১৮ মার্চ) সিঙ্গাপুরের একটি ওয়েবসাইটে কুয়ানের মৃত্যুর গুজব ছড়ানো হয়, যা সিএনএন, সিসিটিভিসহ আন্তর্জাতিক সংবাদ মাধ্যমে প্রকাশ হলে বিষয়টি নিয়ে ‍আলোড়ন সৃষ্টি হয়। এর কিছুক্ষণ পরই প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে খবরটি ভুঁয়া বলে দেশবাসীকে নিশ্চিত করা হয়।

এ ব্যাপারে সিঙ্গাপুরের সহকারী পুলিশ কমিশনার মেলভিন ইয়ং সেসময় জানান, এ খবরের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর কার্যালয়ের অভিযোগ নথিভুক্ত করা হয়েছে। তারা বিষয়টি দেখছে। যারা এ মিথ্যা খবর প্রচার করেছে তার বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়া হবে। তিনি জনগণকে এ মিথ্যা সংবাদ না ছড়াতে অনুরোধ করেন।

ব্রিটেন থেকে স্বাধীন হওয়ার পর ১৯৫৯ সালে সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্বগ্রহণ করা লি কুয়ান টানা ৩০ বছর স্বপদে আসীন থাকেন। এই তিন দশকে সিঙ্গাপুরকে ভগ্ন অর্থনৈতিক অবস্থা থেকে তুলে এশিয়ার অন্যতম ধনী দেশে পরিণত করেন তিনি। এ কারণে সিঙ্গাপুরে তিনি গভীর শ্রদ্ধার পাত্র।

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, মার্চ ২১, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ