ঢাকা, শনিবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

মার্কিন সেনাদের পরিচয় ফাঁস করেছে আইএস হ্যাকাররা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৭ ঘণ্টা, মার্চ ২২, ২০১৫
মার্কিন সেনাদের পরিচয় ফাঁস করেছে আইএস হ্যাকাররা

ঢাকা: আইএস বিরোধী অভিযানে জড়িত শতাধিক মার্কিন সেনার পরিচয় নিজেদের ওয়েবসাইটে ফাঁস করে তাদের হত্যা করতে সমর্থকদের প্রতি আহ্বান জানিয়েছে ইরাক ও সিরিয়ায় দখলদারিত্ব কায়েম করা জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস)।

সম্প্রতি আইএস পরিচালিত এক ওয়েবসাইটে এসব মার্কিন সেনার নাম পরিচয় প্রকাশ করা হয়।



জঙ্গি সংগঠনটি জানিয়েছে যুক্তরাষ্ট্রের বিভিন্ন বেসামরিক-সামরিক সার্ভার ও ওয়েবসাইটে হানা দিয়ে এসব সেনার তথ্য পেয়েছে তারা।

আইএস সংশ্লিষ্ট এই হ্যাকিং গ্রুপটি নিজেদের ইসলামিক স্টেট হ্যাকিং ডিভিশন দাবি করে জানিয়েছে তালিকায় থাকা মার্কিন সেনারা আইএস বিরোধী অভিযানে অংশ নিয়েছে। একই সঙ্গে এই সব সেনার বিরুদ্ধে প্রতিশোধ নেয়ার জন্য যুক্তরাষ্ট্রে অবস্থানরত নিজেদের সমর্থকদের প্রতি আহ্বান জানিয়েছে তারা।

তবে ‍যুক্তরাষ্ট্রের একজন প্রতিরক্ষা কর্মকর্তা নাম না প্রকাশের শর্তে মার্কিন সংবাদমাধ্যমকে জানিয়েছেন, তারা এখনও এসব তথ্যের সত্যতা নিশ্চিত করতে পারেননি। তবে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

এদিকে আইএস এর তালিকা প্রকাশের প্রেক্ষিতে নিজেদের অনলাইন কার্যক্রমে সতর্ক থাকার জন্য মার্কিন সেনাদের প্রতি নির্দেশ দিয়েছে মার্কিন কর্তৃপক্ষ। পাশাপাশি অনলাইনে নিজেদের ব্যক্তিগত গোপনীয়তা কঠোরভাবে বজায় রাখার জন্যও নির্দেশনা দেয়া হয়েছে।

গত সেপ্টেম্বর থেকে সিরিয়া ও ইরাকে ইসলামিক স্টেটের বিভিন্ন অবস্থান লক্ষ্য করে বিমান হামলা চালিয়ে আসছে যুক্তরাষ্ট্র ও তার নেতৃত্বাধীন সামরিক জোট।

বাংলাদেশ সময়: ১০২৬ ঘণ্টা, মার্চ ২২, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ