ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

আম আদমির নীতি নির্ধারণী কমিটি থেকে বহিষ্কৃত যোগেন্দ্র-প্রশান্ত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১০ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৫
আম আদমির নীতি নির্ধারণী কমিটি থেকে বহিষ্কৃত যোগেন্দ্র-প্রশান্ত ছবি: সংগৃহীত

ঢাকা: সাম্প্রতিক দলীয় জটিলতার সূত্র ধরে দিল্লির শাসক দল আম আদমি পার্টির (এএপি) প্রতিষ্ঠাতা সদস্য যোগেন্দ্র যাদব ও প্রশান্ত ভূষণকে দলের নীতি নির্ধারণী কমিটি থেকে বহিষ্কারের সিদ্ধান্ত হয়েছে।

শনিবার (২৮ মার্চ) এএপি’র জাতীয় কাউন্সিলের বৈঠকে এ নিয়ে একটি প্রস্তাব পাস হয়।

বৈঠকে প্রশান্ত ভূষণও উপস্থিত ছিলেন বলে জানা গেছে।

বৈঠক থেকে বেরিয়ে এ ব্যাপারে প্রতিবাদ জানিয়ে প্রশান্ত ভূষণ সাংবাদিকদের বলেছেন, তারা একটা লজ্জাজনক বৈঠক করে বাহুবলের জোরে গণতন্ত্রকে হত্যা করেছে।

তিনি অভিযোগ করে বলেন, সবকিছু আগে থেকেই ঠিক করা ছিল। লোক দেখাতে এ বৈঠক ডাকা হয়েছে।

নীতি নির্ধারণী কমিটি থেকে বহিষ্কার ছাড়াও বৈঠকে দল-বিরোধী কর্মকাণ্ডের দায়ে যোগেন্দ্র যাদব ও প্রশান্ত ভূষণের বিরুদ্ধে এএপি‘র ডিসিপ্লিনারি কমিটিতে অভিযোগ তোলার সিদ্ধান্তও হয়েছে বলে জানা গেছে। অভিযোগ প্রমাণিত হলে তাদেরকে দল থেকেও বহিষ্কার করা হবে জানিয়েছে ভারতীয় সংবাদ সংস্থা টাইমস অব ইন্ডিয়া।

এদিকে, শুক্রবার (২৭ মার্চ) অরবিন্দ কেজরিওয়ালের বিস্ফোরক এক অডিও টেপ প্রকাশ করে জি মিডিয়া। গত ২২ মার্চ দলেরই এক নেতা উমেশ সিংয়ের সঙ্গে তার কথোপকথনের রেকর্ড ছিল ওই টেপে। এতে দিল্লির ৬৭ জন এমএলএ নিয়ে এএপি ভেঙ্গে নতুন দল গড়ার হুমকি দিতে শোনা যায় দিল্লির মুখ্যমন্ত্রীকে।

ওই অডিও বার্তায় আনন্দ কুমার, অজিত সাহা, যোগেন্দ্র যাদব ও প্রশান্ত ভূষণের ব্যাপারে বিষোদ্গার করতে শোনা যায় কেজরিওয়ালকে।

শুক্রবারের অডিও টেপসহ এ নিয়ে তার কথপোকথনের দু’টি অডিও টেপ ফাঁস হল। প্রথম টেপটি ফাঁস হয় চলতি মাসের প্রথমার্ধে।

বাংলাদেশ সময়: ২১০৮ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ