ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

কেনিয়ায় কলেজে সন্ত্রাসী হামলা, নিহত ২

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৭ ঘণ্টা, এপ্রিল ২, ২০১৫
কেনিয়ায় কলেজে সন্ত্রাসী হামলা, নিহত ২ ছবি: সংগৃহীত

ঢাকা: কেনিয়ার উত্তর-পূর্বাঞ্চলে সোমালিয়ার সীমান্তবর্তী গ্যারিসা শহরের একটি বিশ্ববিদ্যালয় কলেজে হামলা চালিয়েছে মুখোশধারী সশস্ত্র সন্ত্রাসীরা। এতে দুই নিরাপত্তারক্ষী নিহত ও আরও বেশ কিছু লোক আহত হয়েছে।

হতাহতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

স্থানীয় সময় বৃহস্পতিবার (২ এপ্রিল) ভোর সাড়ে ৫টার দিকে প্রাতঃপ্রার্থনার আগে গ্যারিসা বিশ্ববিদ্যালয় কলেজ নামে ওই প্রতিষ্ঠানের ক্যাম্পাসে এ হামলা চালানো হয়।

হামলা চালিয়ে সন্ত্রাসীরা প্রাতঃপ্রার্থনার জন্য মসজিদে যাওয়া কিছু শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীকে জিম্মি করেছে বলে খবর পাওয়া গেছে। যদিও এ খবরের সত্যতা নিশ্চিত করেনি দেশটির প্রতিরক্ষা অধিদফতর।

কেনিয়ান রেড ক্রস কর্মকর্তারা জানান, হামলার পর দুই পুলিশ সদস্য ও এক শিক্ষার্থীকে উদ্ধার করে নিকটস্থ হাসপাতালে ভর্তি করা হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, ভোরে কলেজের ছাত্রাবাস সংলগ্ন একটি মসজিদের পাশ থেকে ব্যাপক বিস্ফোরণ ও গুলিবিনিময়ের শব্দ পাওয়া যায়। ধারণা করা হচ্ছে, সন্ত্রাসীরা ফজরের নামাজ পড়তে যাওয়া শিক্ষার্থীদের ওপর হামলা চালায়।

কয়েকজন প্রত্যক্ষদর্শী স্থানীয় একটি সংবাদমাধ্যমকে বলেন, সন্ত্রাসী হামলার পর গুলিবিদ্ধ দুই নিরাপত্তারক্ষীর লাশ কলেজ ফটকের সামনে পড়ে থাকতে দেখা গেছে।

খবর পেয়ে তৎক্ষণাৎ কলেজ ক্যাম্পাসে ছুটে যায় নিরাপত্তা বাহিনী। বেসামরিক বাহিনীর পাশাপাশি সেখানে কেনিয়ার সামরিক বাহিনীর সদস্যরাও ছুটে যান বলে জানায় প্রতিরক্ষা মন্ত্রণালয়।

তাৎক্ষণিকভাবে এ বিষয়ে সরকার বা সংবাদমাধ্যম কেউই বিস্তারিত জানাতে খবর পারেনি।

এ হামলার জন্য এখন পর্যন্ত কেউ দায় স্বীকার না করলেও কেনিয়া-সোমালিয়া অঞ্চলের জঙ্গি গোষ্ঠী আল-শাবাবকেই অভিযুক্ত করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১০৫৮ ঘণ্টা, এপ্রিল ০২, ২০১৫/আপডেট ১২৪৫ ঘণ্টা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ