ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

প্রেসিডেন্ট নির্বাচন-২০১৬

প্রার্থীতা নিয়ে হিলারির ঘোষণা আসছে রোববার

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২৭ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৫
প্রার্থীতা নিয়ে হিলারির ঘোষণা আসছে রোববার

ঢাকা: ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনকে সামনে রেখে সাবেক মার্কিন পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন তার প্রার্থীতা ঘোষণা করতে চলেছেন বলে দেশটির বিভিন্ন গণমাধ্যমের খবরে জানানো হচ্ছে।

ধারণা করা হচ্ছে, নির্বাচনের দৌড়ে থাকা রিপাবলিকান পার্টির টেড ক্রুজ কিংবা অন্যান্য প্রার্থীর মতো ডেমোক্রেটিক দলের সম্ভব্য প্রার্থী হিলারিও রোববার (১২ এপ্রিল) সামাজিক যোগাযোগ মাধ্যমে তার প্রার্থীতার ঘোষণা দিতে পারেন।



ঘোষণার পরপরই ৬৭ বছর বয়সী এ রাজনীতিক আইওয়া ও নিউ হ্যাম্পশায়ার সফরে যাবেন বলে আশা করা হচ্ছে।

বিশ্লেষকরা মনে করছেন, ২০১৬ সালের নির্বাচনে আরেকটি ক্লিনটন-বুশ লড়াই দেখতে চলেছে মার্কিন জনগণ। তবে এবার এ লড়াইয়ে ডেমোক্র্যাট দলের পক্ষে থাকছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিনটন-পত্নী হিলারি। অন্যদিকে,  রিপাবলিকানদের পক্ষে সাবেক মার্কিন প্রেসিডেন্ট সিনিয়র জর্জ বুশের ছেলে ও জর্জ ডব্লিউ বুশের ভাই জেব বুশ। ১৯৯২ সালের ক্লিনটন-বুশ লড়াইয়ে জয়ী হয়েছিলেন ক্লিনটন।

তবে ডেমোক্রেট কিংবা রিপাবলিকান, কোনো দলের পক্ষ থেকেই এখনও চূড়ান্ত প্রার্থী ঘোষণা দেওয়া হয়নি। সেই সঙ্গে এখন পর্যন্ত জেব বুশও দেননি তার প্রার্থীতার ঘোষণা।

বাংলাদেশ সময়: ০৬২৮ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৫
আরএইচ/এসএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।