ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

সিনাইয়ে পৃথক দুই বোমা হামলায় নিহত অন্তত ১৩

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৩ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০১৫
সিনাইয়ে পৃথক দুই বোমা হামলায় নিহত অন্তত ১৩ ছবি: সংগৃহীত

ঢাকা: মিশরের সিনাই উপত্যকায় পৃথক দুই বোমা হামলায় ১৩ জন নিহত হয়েছে। এছাড়া এসব ঘটনায় আহত হয়েছে আরো প্রায় অর্ধশত।



রোববার (১২ এপ্রিল) সিনাই উপত্যকার শেখ জুয়েইদ শহর ও রাজধানী এল-আরিশে এ হামলা দু’টির ঘটনা ঘটে বলে নিরাপত্তা রক্ষীদের বরাত দিয়ে জানিয়েছে আন্তর্জাতিক গণমাধ্যম।

জানা গেছে, সিনাইয়ের উত্তরাঞ্চলের শেখ জুয়েইদ শহরে রাস্তায় পুঁতে রাখা বোমার আঘাতে ছয় মিশরীয় সেনা নিহত হয়। এ ঘটনায় আহত হয় আরো আরো তিন জন।

অন্যদিকে, শেখ জুয়েইদে হামলার ঘণ্টাখানেক পরই রাজধানী এল-আরিশে একটি পুলিশ স্টেশনে গাড়ি বোমা হামলা চালায় অজ্ঞাত দুর্বৃত্তরা। এ ঘটনায় অন্তত সাতজন নিহত হয়। এছাড়া আহত হয় আরো ৪৪ জন।

পুলিশ জানিয়েছে, হামলাকারীরা খড়ককুটোবাহী একটি ট্রাক নিয়ে এ হামলা চালায়। ট্রাকের খড়কুটোর নিচে বোমা লুকিয়ে রাখা হয়েছিল বলে জানা গেছে। পুলিশ স্টেশনের কাছে যাওয়ামাত্র বিস্ফোরণ ঘটায় হামলাকারীরা।

এ হামলায় পুলিশ স্টেশনটির সামনের অংশসহ আশেপাশের কয়েকটি ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানা গেছে।

ধারণা করা হচ্ছে, সিনাইয়ে তৎপর আইএস ঘনিষ্ঠ জঙ্গিগোষ্ঠী আনসার বেইত আল মাকদিস এ হামলা চালিয়েছে। গত কয়েক বছর ধরেই সিনাইয়ে মিশরীয় সামরিক টার্গেট লক্ষ্য করে নিয়মিত হামলা চালিয়ে আসছে সংগঠনটি।

২০১৩ সালে গণতান্ত্রিকভাবে নির্বাচিত প্রেসিডেন্ট মোহম্মদ মুরসিকে ক্ষমতাচ্যুত করে সেনাবাহিনী মিশরের রাষ্ট্র ক্ষমতা দখল করে নেওয়ার পর থেকেই দেশটিতে সহিংসতা ছড়িয়ে পড়ে।

বাংলাদেশ সময়: ১৩২১ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০১৫
আরএইচ/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।