ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

ছত্তিশগড়ে মাওবাদী হামলা: ১৮ ট্রাকে আগুন, নিহত ৭

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১১ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০১৫
ছত্তিশগড়ে মাওবাদী হামলা: ১৮ ট্রাকে আগুন, নিহত ৭

ঢাকা: ভারতের ছত্তিশগড়ে মাওবাদী বিদ্রোহীদের পৃথক দুই হামলায় ৭ নিরাপত্তা রক্ষী নিহত ও ১৮টি মালবোঝাই ট্রাকে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।

রোববার (১২ এপ্রিল) ছত্তিশগড়ের সুকুমা জেলা থেকে একশ’ কিলোমিটার দূরে কানকের এলাকায় হামলা চালিয়ে লোহার আকরিক বোঝাই ১৮টি ট্রাক পুড়িয়ে দেয় মাওবাদীরা।

এখন পর্যন্ত এ ঘটনায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

এদিকে, কানকের হামলার আগের দিন শনিবার (১১ এপ্রিল) সুকুমা জেলাতেই মাওবাদীদের হামলায় নিহত হন ৭ নিরাপত্তা রক্ষী। ওই ঘটনায় আহত হয় আরো ১২ জন।



পুলিশ জানিয়েছে, পিডমেল জঙ্গল হয়ে দরনাপাল অঞ্চলের দিকে যাচ্ছিলেন নিরাপত্তা রক্ষীদের একটি  দলটি। জঙ্গলের কাছে তাদের ওপর অতর্কিত হামলা চালায় শ’খানেক মাওবাদী বিদ্রোহী। এতে ঘটনাস্থলেই সাতজন নিহত হয়। আহত হয় আরো ১২ জন।

আহতদেরকে জগদলপুরে নিয়ে চিকিৎসা দেওয়া হচ্ছে বলে জানা গেছে।

ভারতের ছত্তিশগড়, বিশেষ করে সুকুমা জেলা মাও অধ্যুষিত এলাকা বলে বিশেষ পরিচিত। এর আগে ২০১৩ সালে এই রাজ্যে মাও হামলায় কংগ্রেস নেতাসহ ২৫ জন নিহত হয়। ২০১০ সালে এই বিদ্রোহীদের হামলায় সুকুমায় নিহত হয় পুলিশের সিআরপিএফ’য়ের ৭৪ সদস্য।

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০১৫
আরএইচ/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।