ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

এবার সংখ্যালঘুদের জন্ম নিয়ন্ত্রণের দাবি তুললো শিবসেনা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪০ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০১৫
এবার সংখ্যালঘুদের জন্ম নিয়ন্ত্রণের দাবি তুললো শিবসেনা ছবি: সংগৃহীত

ঢাকা: কিছুদিন আগে ভারতের মুসলমানদের ভোটাধিকার বাতিলের দাবি জানিয়ে নিজেদের পত্রিকায় কলাম লিখে তুমুল সমালোচনার সৃষ্টি করেছিলো হিন্দু মৌলবাদী রাজনৈতিক দল শিবসেনা।

এবার ভারতে সংখ্যালঘু জনগোষ্ঠী কমানোর জন্য মুসলিম ও খ্রিস্টান নাগরিকদের বাধ্যতামূলক জন্ম নিয়ন্ত্রণের আওতায় আনার দাবি জানালো হিন্দুত্ববাদী দল।


 
নিজেদের মুখপত্র সামনায় প্রকাশিত এক কলামে এ প্রসঙ্গে বলা হয়, মুসলিম ও খ্রিস্টানরা যেন ভারতের হিন্দুদের প্রতি হুমকি হতে না পারে সে জন্যই এ ব্যবস্থা নেয়ার প্রয়োজন।

এর আগে ভারতের অপর হিন্দু মৌলবাদী সংগঠন হিন্দু মহাসভার নেত্রী সাধ্বী দেব ঠাকুরের মুসলিম পুরুষদের বন্ধ্যা করার দাবি সংক্রান্ত একটি মন্তব্যকেও সমর্থন করে সামনায় বলা হয়, সাধ্বী ঠাকুর আসলে পরিবার পরিকল্পনার কথা বলেছিলেন, তবে ভুল করে বন্ধ্যার বিষয়টি উল্লেখ করেন তিনি।

 একই সঙ্গে মুসলমানদের জন্য পরিবার পরিকল্পনার নানা সুফলের কথা তুলে ধরে সামনায় বলা হয়, মুসলিম পরিবারগুলোর উচিৎ পরিবার পরিকল্পনা গ্রহণ করা উচিত। এর মাধ্যমে তারা আরও ভালোভাবে তাদের সন্তানদের খাওয়াতে পড়াতে পারবে।   

গত রোববারও ‘দেশের মুসলিমরা ভোট ব্যাংক হিসেবে ব্যবহৃত হচ্ছে’ দাবি করে সামনায় কলাম লিখে ব্যাপক বিতর্ক ও সমালোচনার জন্ম দেন শিব সেনা নেতা সঞ্জয় রাউত।

সঞ্জয় রাউত সামনের নির্বাহী সম্পাদক এবং শিবসেনা থেকে নির্বাচিত লোকসভা সদস্য। অবশ্য পরে তিনি বিষয়টিকে ‘ভুল বোঝাবুঝি’ বলে দাবি করেন।

বাংলাদেশ সময়: ১৩৩৭ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০১৫
আরআই





বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।