ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

ইয়েমেনে জাতিসংঘ দূত জামাল বেনোমারের পদত্যাগ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৯ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০১৫
ইয়েমেনে জাতিসংঘ দূত জামাল বেনোমারের পদত্যাগ ছবি : সংগৃহীত

ঢাকা: ইয়েমেনে জাতিসংঘের প্রতিনিধি জামাল বেনোমার পদত্যাগ করেছেন। মরক্কোর এই কূটনীতিক জাতিসংঘ মহাসচিব বান কি মুনের কাছে পদত্যাগের কথা জানিয়েছেন বলে নিশ্চিত করেছে আন্তর্জাতিক গণমাধ্যম।



জামাল বেনোমারের পদত্যাগের ব্যাপারে জাতিসংঘের মুখপাত্র এক বিবৃতিতে জানিয়েছেন, বেনোমার অন্য কোনো দায়িত্ব গ্রহণ করতে আগ্রহ প্রকাশ করেছেন।

তার স্থলে মৌরিতানিয়ার কূটনীতিক ইসমায়েল ওদ শেখ আহমেদকে জাতিসংঘের ইয়েমেন বিষয়ক দূত হিসেবে নিয়োগ দেয়া হতে পারে বলে জানা গেছে।

বর্তমানে ঘানার রাজধানী আক্রায় জাতিসংঘের ইবোলা মিশনের প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি।

সপরিবারে নিরাপদে দেশত্যাগের ব্যাপারে উপসাগরীয় দেশগুলোর কাছে ইয়েমেনের সাবেক প্রেসিডেন্ট আলি আব্দুল্লাহ সালেহর সাহায্য প্রার্থনার পর বেনোমারের এই পদত্যাগের ঘোষণা আসলো।

সাবেক প্রেসিডেন্ট সালেহকে ইয়েমেনের হুথি বিদ্রোহীদের প্রধান পৃষ্ঠপোষক হিসেবে ধারণা করা হয়। হুথিরা বর্তমানে ইয়েমেনের রাজধানী সানা ও বন্দরনগরী এডেন সহ গুরুত্বপূর্ণ সব এলাকা দখল করে নিয়েছে। তাদের বিরুদ্ধে লড়াই করছে ইয়েমেনের বর্তমান প্রেসিডেন্ট আব্দরাব্বু মনসুর হাদির অনুগত সেনারা। বিমান হামলা চালিয়ে হাদির সেনাদের সমর্থন দিচ্ছে সৌদি আরবের নেতৃত্বাধীন উপসাগরীয় ও আরব রাষ্ট্রগুলোর জোট।

বাংলাদেশ সময়: ১৫৫৮ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০১৫
আরআই


বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।