ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

ইয়েমেনে সৌদি বিমান হামলায় নিহত ৪৬

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪২ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৫
ইয়েমেনে সৌদি বিমান হামলায় নিহত ৪৬ ছবি: সংগৃহীত

ঢাকা: ইয়েমেনে শিয়াপন্থি হুথি বিদ্রোহীদের দমনে পরিচালিত সৌদি নেতৃত্বে যৌথবাহিনীর বিমান হামলায় অন্তত ৪৬ জন নিহত হয়েছেন।

স্থানীয় সময় সোমবার (২০ এপ্রিল) দেশটির রাজধানী সানার পশ্চিমাঞ্চলে ফাজ আত্তান জেলায় বিদ্রোহীদের ঘাঁটি সন্দেহে একটি স্থাপনায় আঘাত হানলে এ প্রাণহানির ঘটনা ঘটে।



হামলায় আরো কমপক্ষে তিনশতাধিক আহত হয়েছেন বলে স্বাস্থ্য কর্মকর্তাদের বরাত দিয়ে জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম।

সংবাদ সংস্থা ইয়েমেন পোস্টের প্রধান সম্পাদক হাকিম আল-মাসমারি বলেন, নিকট অতীতের ইতিহাসে সানায় এ বিস্ফোরণই সবচেয়ে বড়। শত শত বাড়িঘর বিধ্বস্ত হয়েছে। হাজার হাজার সানাবাসী অন্যত্র চলে যেতে বাধ্য হচ্ছেন।

জানা গেছে, হামলার সময় যৌথবাহিনীর যুদ্ধবিমানগুলো থেকে মিসাইল ছোড়া হলে প্রচণ্ড বিস্ফোরণ ঘটে। তবে নিহতরা বিদ্রোহী কি-না সে বিষয়ে নিশ্চিত করে কিছু জানায়নি সংবাদমাধ্যম।

এদিকে, যে স্থাপনা লক্ষ্য করে হামলা চালানো হয়েছে, তা ইয়েমেনের সাবেক প্রেসিডেন্ট আলি আব্দুল্লাহ সালেহের অনুগত রিপাবলিকান গার্ড বাহিনীর মিসাইল ব্রিগেডের ঘাঁটি ছিল বলে দাবি করেছে সৌদি নেতৃত্বাধীন উপসাগরীয় রাষ্ট্রগুলোর যৌথ বাহিনী।

বাংলাদেশ সময়: ১০৪০ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৫
আরএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।