ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

পাকিস্তানে শীর্ষ মানবাধিকার কর্মী খুন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৫ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৫
পাকিস্তানে শীর্ষ মানবাধিকার কর্মী খুন ছবি : সংগৃহীত

ঢাকা: পাকিস্তানের শীর্ষ এক মানবাধিকার কর্মী খুন হয়েছেন। শুক্রবার রাতে (২৪ এপ্রিল) এক অনুষ্ঠান শেষে ফেরার পথে তাকে হত্যা করা হয়।



ডন অনলাইনের খবরে বলা হয়, নিহত সাবিন মেহমুদ ছিলেন সামাজিক মাধ্যম ‘টিটুএফ’ এর প্রতিষ্ঠাতা।   এর আগেও তালেবান জঙ্গিরা একাধিকবার তাকে হত্যার হুমকি দেয়।

টিটুএফ পাকিস্তানের মানবাধিকার ইস্যুতে নিয়মিত সেমিনারের আয়োজন করে থাকে। নিহত হওয়ার আগে তিনি বেলুচিস্তানের অস্থিতিশীল পরিস্থিতি নিয়ে সেমিনার শেষ করে বাড়ি ফিরছিলেন। বেলুচিস্তানে তালেবান, বেলুচ বিচ্ছিন্নতাবাদী ও বেশ কয়েকটি গোষ্ঠী যুদ্ধ করছে।

করাচি পুলিশের সহকারী মহাপরিদর্শক ড. জামিল আহমেদ জানান, বেলুচিস্তান থেকে অনুষ্ঠান শেষ করে ফেরার পথেই মেহমুদ গাড়িতে হামলার শিকার হন। এসময় তার সঙ্গে তার মা ছিলেন।

তিনি বলেন, এটা উদ্দেশ্যমূলক হত্যাকাণ্ড। তদন্ত চলছে। তদন্তের আগে কিছুই বলা যাচ্ছে না।

ডিফেন্স পুলিশ জানায়, মোটরসাইকেল করে হামলাকারীরা হামলা চালায়। হামলায় সাবিন ও তার মা দু’জনই গুলিবিদ্ধ হন। নিকটস্থ বেসরকারি হাসপাতালে নেওয়া হলে সাবিন মেহমুদ মারা যান।

তার মাকে গুরুতর আহতাবস্থায় আগা খান ইউনিভার্সিটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এখন পর্যন্ত কেউই হামলার দায় স্বীকার না করলেও ধারণা করা হচ্ছে তালেবান এ হত্যাকাণ্ড ঘটাতে পারে।

বাংলাদেশ সময়: ০৯৩৫ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৫
কেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।