ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

খারকিভে হামলায় ভারতীয় ছাত্রের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৪ ঘণ্টা, মার্চ ১, ২০২২
খারকিভে হামলায় ভারতীয় ছাত্রের মৃত্যু খারকিভের ফ্রিডম চত্বরে হামলার পর ধ্বংসস্তূপ থেকে এক ডজন মানুষকে উদ্ধার করা হয়

ইউক্রেনের শহর খারকিভে রাশিয়ার বোমা হামলায় একজন ভারতীয় ছাত্রের মৃত্যু হয়েছে। স্থানীয় সময় মঙ্গলবার সকালে শহরের প্রাণকেন্দ্র ফ্রিডম স্কয়ারে এ হামলা হয়।

ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে এ খবর প্রকাশ করেছে ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসি। ইউক্রেনে আটকে পড়া ১২ হাজার ভারতীয় নাগরিককে নিরাপদে বের হওয়ার সুযোগ দিতে মস্কো ও কিয়েভকে আহ্বান জানিয়েছে নয়াদিল্লি।

ইউক্রেনের পূর্বাঞ্চলীয় শহর খারকিভের কেন্দ্রস্থল ফ্রিডম চত্বরে ক্ষেপণাস্ত্র হামলার পর অন্তত ১০ জন নিহত এবং ২০ জন আহত হয়েছে। ধ্বংসস্তূপের নিচ থেকে আরও এক ডজনকে উদ্ধার করা হয়েছে।

খারকিভের সরকারি কার্যালয়গুলো ক্ষেপণাস্ত্র হামলার লক্ষ্যবস্তু ছিল বলে ধারণা করা হচ্ছে। ফ্রিডম স্কয়ারে রুশ ক্ষেপণাস্ত্র আঘাত করছে, এমন একটি ভিডিও টুইটারে পোস্ট করেছেন ইউক্রেনের পররাষ্ট্রমন্ত্রী। ভিডিও ফুটেজে দেখা যায়, শহরের প্রাণকেন্দ্রে পুড়ে যাওয়া গাড়ি ও ধ্বংসস্তূপ পড়ে আছে। ভিডিওটির সত্যতা যাচাই করেছে বিবিসি।

খারকিভে হামলাকে রাশিয়ার রাষ্ট্রীয় সন্ত্রাসবাদ বলে মন্তব্য করেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। ইউরোপীয় পার্লামেন্টের বিশেষ অধিবেশনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেওয়ার ভাষণে খারকিভের কেন্দ্রস্থল ও প্রশাসনিক ভবনে রাশিয়ার হামলাকে যুদ্ধাপরাধ বলে উল্লেখ করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৯১২ ঘণ্টা, মার্চ ০১, ২০২২
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।