ঢাকা, বৃহস্পতিবার, ১০ শ্রাবণ ১৪৩১, ২৫ জুলাই ২০২৪, ১৮ মহররম ১৪৪৬

আইন ও আদালত

চিত্রনায়িকা ববির বিরুদ্ধে ফ্লোর দখলের অভিযোগ

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৩ ঘণ্টা, জুলাই ১৮, ২০২৪
চিত্রনায়িকা ববির বিরুদ্ধে ফ্লোর দখলের অভিযোগ

ঢাকা: ঢাকাই চলচ্চিত্রের আলোচিত চিত্রনায়িকা ইয়ামিন হক ববিসহ তার ঘনিষ্ঠ আবুল বাশারের বিরুদ্ধে ফ্লোর দখলের অভিযোগ করেছেন ভুক্তভোগী ভবনের মালিক শাহিনা ইয়াসমিনের আইনজীবী ব্যারিস্টার খালেদ মাহমুদুর রহমান (আদনান)। বৃহস্পতিবার (১৮ জুলাই) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

 

খালেদ মাহমুদুর রহমান বলেন, ঢাকাই চলচ্চিত্রের আলোচিত চিত্রনায়িকা ইয়ামিন হক ববিসহ তার ঘনিষ্ঠ আবুল বাশারের বিরুদ্ধে রাজধানী ঢাকার গুলশানে একটি বাণিজ্যিক ভবনের ফ্লোর দখলের অভিযোগ উঠেছে।
অভিযোগে বলা হয়েছে―অভিনেত্রী ববি ও তার মদদপুষ্ট সন্ত্রাসীদের মাধ্যমে গুলশানের ‘ওয়াইএন সেন্টারের’ ষষ্ঠ তলার ফ্লোর দখল করার জন্য হামলা-মামলাসহ বিভিন্ন ধরনের কর্মকাণ্ড পরিচালনা করছেন। এ ব্যাপারে মামলা করার পরও কোনো প্রতিকার পাচ্ছেন না ভুক্তভোগী ভনের মালিক শাহিনা ইয়াসমিন।  

ভুক্তভোগীদের অভিযোগ, গুলশান ২-এর ১১৩ নম্বর সড়কের ৬/এ-তে অবস্থিত ‘ওয়াইএন সেন্টারের’ একটি ফ্লোর দখলের অভিযোগে থানায় মামলা দায়েরের পরও অবৈধ দখলদাররা বহাল তবিয়তে রয়েছেন। আর দখলকৃত ফ্লোরটি উদ্ধারের জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন তারা।

তিনি বলেন, রাজধানীর গুলশানের গুরুত্বপূর্ণ স্থানে বিলাসবহুল ওয়াইএন সেন্টারের লেভেল-৬ ফ্লোরটি আমান উল্লাহ আমান নামের একজনের কাছে ভাড়া দেন ভবনের মালিক শাহিনা ইয়াসমিন। গত ২৩ মার্চ মালিক ও ভাড়াটিয়ার উভয় পক্ষের চুক্তির মাধ্যমে ফ্লোরটিতে একটি রেস্টুরেন্ট ব্যবসা শুরু করেন আমান।  

কিন্তু ব্যবসায় মন্দাভাব চলায় একপর্যায়ে তিন মাসের ভাড়া ও সার্ভিস চার্জ বকেয়া পড়ে। এজন্য ভাড়া পরিশোধ করতে চিঠি দেয় মালিকপক্ষ। কিন্তু আমান ভাড়া পরিশোধ না করে এবং চুক্তি ভঙ্গ করে ও মালিকপক্ষকে না জানিয়ে গত মে মাসে রেস্টুরেন্টের আসবাবপত্র ববি ও তার সহযোগী বাশারের কাছে বিক্রি করেন।

তিনি আরও বলেন, এরই প্রেক্ষিতে গত ৮মে ভাড়াটিয়া আমানের পক্ষে চিত্রনায়িকা ববি ও আবুল বাশার হঠাৎই ভবনের ম্যানেজার জয়নাল আবেদীন ওরফে জয়ের কাছে বকেয়া এক মাসের ভাড়া দেন। ম্যানেজার ববি অনুরোধে তার নাম লিখে রিসিট কেটে টাকা নেন।  

তবে ভাড়া দেয়ার সময় চিত্রনায়িকা ববি ভবনের সার্ভিস চার্জ দেননি। আর সেই রিসিটের ওপর ভিত্তি করেই বিভিন্ন সময় ভবনে নিয়মিত যাওয়া-আসা ও বিভিন্ন অজুহাতে ভবনের অন্যান্য ফ্লোরের ভাড়াটিয়া, নিচের সিকিউরিটি গার্ড ও মালিকপক্ষের সঙ্গে খারাপ ব্যবহার করতে থাকেন আবুল বাশার।  

এ ব্যাপারে গত ১৩ জুন মালিকপক্ষ এবং পরদিন ১৪ জুন আবুল বাশার গুলশান থানায় সাধারণ ডায়েরি করেন। দুই পক্ষের অভিযোগের পরিপ্রেক্ষিতে মীমাংসার জন্য গত ১৫ জুন সব পক্ষকে থানায় ডাকেন থানার অফিসার ইনচার্জ (ওসি)। এ ঘটনায় মালিকপক্ষ নির্ধারিত সময় থানায় হাজির হলেও চিত্রনায়িকা ববি ও আবুল বাশার অনুপস্থিত ছিলেন।

শাহিনা ইয়াসমিনের আইনজীবী বলেন, ভুক্তভোগী ভবন মালিক রীট পিটিশন নং : ৯০৩৮ / ২৪ ' এ বিগত ১৫/০৭/২০২৪ ইং তারিখে মহামান্য হাইকোর্ট বিভাগ কর্তৃক প্রদত্ত আদেশের ‘সার্টিফাইড কপি’ সংগ্রহ করে গতকাল অর্থাৎ ১৭/০৭/২০২৪ ইং তারিখে গুলশান থানা কর্তৃপক্ষের নিকট স্বশরীরে পৌঁছে পুনরায় সংশ্লিষ্ট থানার আইন শৃঙ্খলা বাহিনীর সদয় সহযোগিতা প্রার্থনা করেছেন।

বাংলাদেশ সময় : ১৬১৭ ঘণ্টা, ১৮ জুলাই, ২০২৪
টিএ/এমএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।