ঢাকা, বৃহস্পতিবার, ১০ শ্রাবণ ১৪৩১, ২৫ জুলাই ২০২৪, ১৮ মহররম ১৪৪৬

আইন ও আদালত

ডাকসুর সাবেক সমাজসেবা সম্পাদক আখতার রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৬ ঘণ্টা, জুলাই ১৮, ২০২৪
ডাকসুর সাবেক সমাজসেবা সম্পাদক আখতার রিমান্ডে

ঢাকা: পুলিশের দায়িত্ব পালনে বাধা দেওয়ার অভিযোগে শাহবাগ থানার মামলায় ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক সমাজসেবা সম্পাদক ও গণতান্ত্রিক ছাত্র শক্তির আহ্বায়ক আখতার হোসেনের দুদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।  

বৃহস্পতিবার (১৮ জুলাই) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহবুবুল হক তার এ রিমান্ড মঞ্জুর করেন।

 

এদিন তাকে আদালতে হাজির করে সাতদিনের রিমান্ডে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) এস এম এলিস মাহমুদ। আসামিপক্ষে আইনজীবী রিমান্ড বাতিল পূর্বক জামিন আবেদন করেন। শুনানি শেষে জামিন নামঞ্জুর করে তার দুদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।  

সিএমএম আদালতে শাহবাগ থানার সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা পুলিশের এসআই নিজাম উদ্দিন ফকির বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে বুধবার (১৭ জুলাই) বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিক্ষোভ চলাকালে দুপুর ২টা ৪০ মিনিটে তাকে রাজু ভাস্কর্য এলাকা থেকে ধরে প্রিজনভ্যানে নিয়ে যায় পুলিশ।  

মামলা সূত্রে জানা যায়, দুপুর ২টা ৪০ মিনিটের দিকে আখতার হোসেনসহ আরও কয়েকজন শিক্ষার্থী টিএসসিতে জড়ো হতে থাকেন। এ সময় তাদের টিএসসি থেকে সরে যাওয়ার আহ্বান করে পুলিশ। এক পর্যায়ে বসে পড়েন আখতার হোসেন। পরে তাকে কয়েকজন পুলিশ সদস্য প্রিজনভ্যানে তুলে নেন।  

এরপর পুলিশের দায়িত্ব পালনে বাধা দেওয়ার অভিযোগে বৃহস্পতিবার আখতার হোসেনের নামে শাহবাগ থানায় মামলায় করেন ওই থানার এসআই সানারুল হক। মামলায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অজ্ঞাতনামা বহু সংখ্যককে আসামি করা হয়।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, জুলাই ১৮, ২০২৪
কেআই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।