ঢাকা, মঙ্গলবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ৩০ জুলাই ২০২৪, ২৩ মহররম ১৪৪৬

আইন ও আদালত

গ্রেপ্তার ও নির্যাতন বন্ধে সুপ্রিম কোর্টে আইনজীবীদের মানববন্ধন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৪ ঘণ্টা, জুলাই ২৯, ২০২৪
গ্রেপ্তার ও নির্যাতন বন্ধে সুপ্রিম কোর্টে আইনজীবীদের মানববন্ধন

ঢাকা: কোটা সংস্কার আন্দোলনের পর মামলা, গ্রেপ্তার ও নির্যাতন বন্ধের দাবিতে মানববন্ধন করেছে সুপ্রিম কোর্টের আইনজীবীরা।

‘আইনজীবী সমাজ’র ব্যানারে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সামনে সোমবার (২৯ জুলাই) এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

 

‘গণহত্যার বিচার চাই, গায়েবি মামলা-গ্রেপ্তার ও নির্যাতন বন্ধ কর’ শীর্ষক স্লোগান সম্বলিত আয়োজিত মানববন্ধনে বক্তব্য দেন- আইনজীবী জেড আই খান পান্না, সারা হোসেন, তোবারক হোসাইন, জ্যোতির্ময় বড়ুয়া ও অনীক আর হক।

আইনজীবী জেড আই খান পান্না বলেন, ‘পাকিস্তান আমল থেকে আজ পর্যন্ত দেখিনি যে একটি সম্পূর্ণ অরাজনৈতিক দাবির কারণে এতগুলো ছাত্রকে হত্যা করা হয়। কোন অধিকারে, কোন আইনে ব্লক রেইড দিয়ে তাদের (ছাত্রদের) তুলে নেওয়া হচ্ছে? আমরা এর ধিক্কার জানাই। রক্তের বিনিময়ে অর্জিত সংবিধানকে প্রতি পদে পদে বরখেলাপ করছে সরকার। ’

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ছয় সমন্বয়ককে হেফাজতে নেওয়ার সমালোচনা করে পান্না বলেন, ‘সুপ্রিম কোর্টের আপিল বিভাগের দিক-নির্দেশনা আছে। সেই দিক নির্দেশনা অমান্য করে ছয়জন সমন্বয়কারীকে আটকে রাখা হয়েছে। বিবৃতি দেওয়ানো হচ্ছে। এর কৈফিয়ত একদিন দিতে হবে। ’

আইনজীবী সারা হোসেন বলেন, ‘আমরা জানতে চাই, কোথায়, কার হাতে, কতজন মারা গেছে, আমরা তা জানতে চাই। এখন হাজারো শিক্ষার্থী ও সাধারণ জনগণ গণগ্রেপ্তারের মুখে পড়েছেন।

বাংলাদেশ সময়: ২১৪২ ঘণ্টা, জুলাই ২৯, ২০২৪
ইএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।