ঢাকা, বুধবার, ৩০ শ্রাবণ ১৪৩১, ১৪ আগস্ট ২০২৪, ০৮ সফর ১৪৪৬

আইন ও আদালত

পাবনায় অটোরিকশার চালক হত্যায় ৫ জনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮ ঘণ্টা, আগস্ট ১২, ২০২৪
পাবনায় অটোরিকশার চালক হত্যায় ৫ জনের যাবজ্জীবন

পাবনা: পাবনার আমিনপুরে সিএনজি চালিত অটোরিকশার  চালক ইমরুল কায়েস ইমরান হত্যা মামলায় পাঁচ আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেককে ২৫ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও এক বছর করে কারাদণ্ড দেওয়া হয়েছে।

 

সোমবার (১২ আগস্ট) দুপুরে পাবনা স্পেশাল জজ আদালতের বিচারক সিনিয়র জেলা জজ আহসান তারেক এ রায় দেন।  

এসময় উপস্থিত ছিলেন আদালতের পাবলিক প্রসিকিউটর দেওয়ান মজনুল হক।  

আসামিদের মধ্যে জগনাথপুর গ্রামের আবুল কালাম (৩৫), মোকছেদ আলী (৪৫) ও মুক্তার হোসেন (৩৫) আদালতে উপস্থিত ছিলেন।

বাকি দুজন রাজনারায়ন পুর গ্রামের আপেল মাহমুদ (৪১) ও জাহিদ (৫০) পলাতক।

মামলা সূত্রে জানা যায়, ২০১৫ সালের ১৪ জুলাই রাতে ইমরানকে ফোন করে অটোরিকশা ভাড়া নেন একই গ্রামের জগন্নাথপুর গ্রামের আবুল কাশেমের ছেলে আবুল কালাম। পরে আবুল কালাম কাশিনাথপুর বাজার থেকে তার সহযোগী চারজনকে তুলে নিয়ে দেশীয় অস্ত্র দিয়ে ইমরানকে হত্যা করে অটোরিকশাটি নিয়ে পালিয়ে যান। ঘটনার একদিন পর ১৬ জুলাই আমিনপুর থানার চক কৃষ্ণপুর মুজিব বাঁধের পাশে এলাকাবাসী তার মরদেহ দেখতে পেয়ে পুলিশে খবর দেন। পরে পুলিশ সেখান থেকে মরদেহটি উদ্ধার করে।  

এ ঘটনায় ইমরুলের বাবা কালু সরদার আমিনপুর থানায় লিখিত অভিযোগ দিলে পুলিশ তথ্য প্রযুক্তির সাহায্যে হত্যার মূলহোতা আবুল কালামকে আটক করে। পরে আবুল কালাম ১৬৪ ধারায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে এ ঘটনায় করা মামলায় বাকিদের আাসামি করা হয়। পুলিশ তদন্ত শেষে পাঁচ আসামির নামে আদালতে চার্জশিট দেয়। সাক্ষ্য প্রমাণ ও স্বীকারোক্তির ভিত্তিতে দীর্ঘ ১০ বছর পর সোমবার এ রায় দেন আদালত।

বাংলাদেশ সময়: ২০১৬ ঘণ্টা, আগস্ট ১২, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।