ঢাকা, বৃহস্পতিবার, ৩১ শ্রাবণ ১৪৩১, ১৫ আগস্ট ২০২৪, ০৯ সফর ১৪৪৬

আইন ও আদালত

মৌলভীবাজারে ১৫৫ আ. লীগ নেতা নামে মামলা        

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট       | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৭ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২৪
মৌলভীবাজারে  ১৫৫ আ. লীগ নেতা নামে মামলা         মৌলভীবাজার সদর মডেল থানা

মৌলভীবাজার: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় শিক্ষার্থীদের ওপর হামলা, সহিংসতা ও উসকানির অভিযোগে মৌলভীবাজার সদরে ১৫৫ জন আওয়ামী লীগের নেতাকর্মীর নামে মামলা দায়ের করা হয়েছে।  

বৃহস্পতিবার (১৫ আগস্ট) বাংলানিউজকে এই তথ্য নিশ্চিত করেছেন মৌলভীবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেএম নজরুল ইসলাম।

তিনি বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মৌলভীবাজারের সমন্বয়ক আব্দুল কাদির তালুকদার বাদী হয়ে বুধবার (১৪ আগস্ট) রাতে মৌলভীবাজার সদর মডেল থানায় মামলাটি দায়ের করেন।

মৌলভীবাজার মডেল থানা সূত্র জানা গেছে, জেলার প্রভাবশালী বহু আওয়ামী লীগ নেতার নামও এই তালিকায় রয়েছে। স্থানীয় সংসদ সদস্য থেকে শুরু করে বিভিন্ন উপজেলার পর্যায়ের একসময়ের ক্ষমতাধর নেতাদের নামও এখানে উঠে এসেছে।

মামলার এজহারে আসামি করা হয়েছে এমন আওয়ামী লীগের প্রভাবশালী ব্যক্তিরা হলেন, মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য জিল্লুর রহমান, মৌলভীবাজার পৌরসভা বর্তমান পৌর মেয়র ফজলুর রহমান, জেলা আওয়ামী লীগ সভাপতি নেছার আহমেদ, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান, বর্তমান মৌলভীবাজার সদর উপজেলার চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কামাল হোসেন, জেলা যুবলীগ সভাপতি সৈয়দ রেজাউর রহমান সুমন, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও কাউন্সিলর সৈয়দ সেলিম হক, জেলা আওয়ামীলীদের সাংগঠনিক সম্পাদক এড. রাধাপদ দেব সজল প্রমুখ।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, ৪ আগস্ট রোববার দুপুর সাড়ে ১২টার দিকে মৌলভীবাজারের চৌমোহনা, কোর্ট রোড, সেন্ট্রাল রোড, শমশেরনগর রোড ও চাঁদনীঘাট এলাকায় শান্তিপূর্ণভাবে আন্দোলনরত শিক্ষার্থী ও জনতার ওপর হামলা চালায় অভিযুক্তরা। এসময় তাদের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষ হলে অনেকেই হতাহত হন।  

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২৪
বিবিবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।