ঢাকা, শনিবার, ১৬ ভাদ্র ১৪৩১, ৩১ আগস্ট ২০২৪, ২৫ সফর ১৪৪৬

আইন ও আদালত

ফেনী-নোয়াখালীতে সুপ্রিম কোর্টের উদ্যোগে ত্রাণ বিতরণ 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০২ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২৪
ফেনী-নোয়াখালীতে সুপ্রিম কোর্টের উদ্যোগে ত্রাণ বিতরণ 

ঢাকা: প্রধান বিচারপতির নির্দেশনায় সুপ্রিম কোর্টের পক্ষ থেকে বন্যাকবলিত ফেনী ও নোয়াখালীতে ত্রাণ বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (২৯ আগস্ট) এ ত্রাণ বিতরণ করা হয়।

 

পরে সুপ্রিম কোর্ট প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়, বাংলাদেশের প্রধান বিচারপতির নির্দেশনা মোতাবেক দেশের বন্যাকবলিত মানুষকে সহায়তায় বৃহস্পতিবার ফেনী ও নোয়াখালী জেলায় সংশ্লিষ্ট জেলা জজ আদালতের মাধ্যমে বাংলাদেশ সুপ্রিম কোর্ট কর্তৃক ২৫০টি বন্যা পীড়িত পরিবারের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

সুপ্রিম কোর্টের পক্ষ থেকে বন্যাদুর্গত প্রতিটি পরিবারকে খাদ্যসামগ্রী হিসেবে ৫ কেজি চাল, ২ কেজি মসুর ডাল, ৫০০ গ্রাম খেজুর, ২ প্যাকেট হাই প্রোটিন বিস্কুট, ৪ লিটার বিশুদ্ধ পানি, ১ প্যাকেট নুডলস, ১ কেজি চিড়া, ৫০০ গ্রাম মুড়ি, ২ লিটার ভোজ্য তেল, ওষুধ সামগ্রী হিসেবে ১০ পিস ওরস্যালাইন, ২০টি প্যারাসিটামল/নাপা ট্যাবলেট, ১০টি মেট্রোনিডাজল ট্যাবলেট, ২০টি পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট, ১ প্যাকেট স্যানিটারি ন্যাপকিন দেওয়া হয়। এছাড়া প্রতিটি পরিবারকে শিশু খাদ্য হিসেবে ১ প্যাকেট সুজি ও ১ লিটার পাস্তুরিত দুধ সরবরাহ করা হয়।  

সুপ্রিম কোর্টের প্রতিনিধি হিসেবে সরাসরি উপস্থিত থেকে ত্রাণ কার্যক্রম পরিচালনা করেন হাইকোর্ট বিভাগের সহকারী রেজিস্ট্রার আকরামুল ইসলাম, সহকারী রেজিস্ট্রার মো. ওমর হায়দার ও কোর্ট কিপার ইউনুছ খান।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২৪
ইএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।