ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

রাতের আঁধারে জেলা বিএনপির দুই শীর্ষ নেতাকে আটকের অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫১ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২২
রাতের আঁধারে জেলা বিএনপির দুই শীর্ষ নেতাকে আটকের অভিযোগ

মাগুরা: রাতের আঁধারে জেলা বিএনপির আহ্বায়ক আলী আহমেদ ও সদস্য সচিব আকতার হোসেনকে সদর থানা পুলিশ সদস্যরা আটক করে নিয়ে গেছে বলে অভিযোগ উঠেছে।

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) ভোরে মাগুরা জেলা বিএনপির শীর্ষ এ দুই নেতাকে আটক করা হয় বলে অভিযোগ করেছে তাদের পরিবার।

জানা গেছে, পাকা কাঞ্চনপুর নিজ বাড়ি থেকে আলী আহমেদকে আটক করে সদর থানা পুলিশ। তার স্ত্রী শামসুন্নাহার বলেন, ওমরা পালন শেষে শনিবার (১০ ডিসেম্বর) আমার স্বামী ঢাকা থেকে মাগুরা আসেন। রাত ৯টায় তিনি বাড়ি আসেন। দীর্ঘ পথ পাড়ি দেওয়ায় ক্লান্ত থাকায় তিনি ঘুমিয়ে পড়েন।

রাত দুইটার দিতে সদর থানা পুলিশ পরিচয়ে তাকে তুলে নিয়ে যায় কয়েকজন। কেন, কী কারণে তাকে নিয়ে যাওয়া হচ্ছে প্রশ্ন করলে কেউ কোনো কথা বলেনি। কোনো মামলায় আমার স্বামীকে তুলে নেওয়া হচ্ছে কিনা তাও বলেনি।

মাগুরা জেলা বিএনপির সদস্য সচিব আকতার হোসেনকেও তার বাসা থেকে নিয়ে যায় পুলিশ। তার ছেলে ইকরামুল কবীর বলেন, রাত দুইটার দিকে হঠাৎ পুলিশ বাসায় এসে বাবা আটক করে। বলা হয়েছে তাকে নাশকতার মামলায় আটক করা হচ্ছে। এ সময় পুলিশ আমাদের বাসাও তল্লাশি করে।

মাগুরা জেলা বিএনপির সদর থানার সাবেক সভাপতি সৈয়দ রফিকুল ইসলাম বলেন, আলী আহমেদ ও আকতার হোসেনের বিরুদ্ধে কোনো মামলা ছিল না। বিজয়ের মাসে তাদের তুলে নিয়ে যাওয়া বর্বরোচিত কার্যক্রম। কেন্দ্রঘোষিত বিক্ষোভ কর্মসূচি সামনে রেখেই জেলার সকল নেতাকর্মীদের ধরপাকড় করা হচ্ছে। পুলিশের এমন কর্মকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন তিনি।

মাগুরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোস্তাফিজুর রহমান বিএনপির এ দুই নেতাকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন। তবে কোন মামলায় তাদের আটক করা হয়েছে, সে ব্যাপারে তিনি কোনো মন্তব্য করেননি।

বাংলাদেশ সময়: ১৩৪৭ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।