ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

জাতীয়

খাদ্য উৎপাদন বাড়াতে জনপ্রতিনিধিদের ভূমিকা রাখার আহ্বান

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪১ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২২
খাদ্য উৎপাদন বাড়াতে জনপ্রতিনিধিদের ভূমিকা রাখার আহ্বান নিজ কার্যালয়ে নোয়াখালী ও চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যানদের শপথবাক্য পাঠ করান প্রধানমন্ত্রী শেখ হাসিনা | ছবি: ফোকাস বাংলা

ঢাকা: বৈশ্বিক সংকট উত্তরণ এবং দেশে খাদ্য উৎপাদন বাড়াতে জনপ্রতিনিধিদের ভূমিকা রাখার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (২১ ডিসেম্বর) দুপুরে প্রধানমন্ত্রীর কার্যালয়ে নোয়াখালী ও চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আবদুল ওয়াদুদ পিন্টু ও রুহুল আমিনের শপথগ্রহণ অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

গত ১৪ ও ২৮ নভেম্বর নোয়াখালী ও চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নোয়াখালী ও চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যানদের শপথবাক্য পাঠ করান। এই দুই জেলা পরিষদের ১৯ জন নির্বাচিত কাউন্সিলরকে শপথবাক্য পাঠ করান স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী সারা দেশে প্রতি ইঞ্চি পতিত জমি চাষের আওতায় নিয়ে আসার মাধ্যমে খাদ্য উৎপাদন বাড়ানোর ওপর জোর দেন। তিনি বলেন, সারা দেশের সব আবাদি জমি যদি চাষের আওতায় আনা যায় তাহলে দেশে আর কোনো সংকট থাকবে না।

নিজের খাবার নিজে উৎপাদনে মানুষকে সচেতন করতে জনপ্রতিনিধিদের ভূমিকা রাখার আহ্বান জানান সরকারপ্রধান।

বৈশ্বিক সংকটের প্রভাব যাতে বাংলাদেশে না পড়ে সে বিষয়ে জনপ্রতিনিধিদের কার্যকর ভূমিকা পালনের আহ্বান জানিয়ে শেখ হাসিনা বলেন, আমরা সর্বাত্মক চেষ্টা করছি যাতে আমাদের দেশের জনগণকে বৈশ্বিক সংকটের মধ্যে ভোগান্তিতে পড়তে না হয়। নির্বাচিত প্রতিনিধি হিসেবে আপনারও কিছু দায়িত্ব আছে এবং আপনাকে সে দায়িত্ব পালন করতে হবে।

দেশের সুষম উন্নয়ন নিশ্চিত করতে জনপ্রতিনিধিদের স্থানীয় উন্নয়ন তহবিলের যথাযথ ব্যবহার এবং স্থানীয় প্রকল্পের মানসম্মত কাজ নিশ্চিত করতে বলেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, নির্বাচিত প্রতিনিধি হিসেবে আপনাকে বরাদ্দকৃত স্থানীয় তহবিলের যথাযথ ব্যবহার নিশ্চিত করতে কাজ করতে হবে। উন্নয়নের দিক থেকে কোনো এলাকা যেন পিছিয়ে না থাকে।

প্রধানমন্ত্রী জনগণের নির্বাচিত প্রতিনিধি হিসেবে জনপ্রতিনিধিদের জনকল্যাণে কাজ করে যাওয়ার আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ১৯৩৭ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২২
এমইউএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।