ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

জাতীয়

শাহজাহানপুরে ছাদ থেকে লাফিয়ে আত্মহত্যা স্কুলছাত্রীর 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৫ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২২
শাহজাহানপুরে ছাদ থেকে লাফিয়ে আত্মহত্যা স্কুলছাত্রীর 

ঢাকা: রাজধানীর মৌচাকে বাসার ছাদ থেকে লাফিয়ে পড়ে আত্মহত্যা করেছে ফারজানা আক্তার মৌ (১৪) নামে সিদ্ধেশ্বরী গার্লস স্কুলের এক ছাত্রী। লাফিয়ে পড়ার আগে স্কুলের প্রধান শিক্ষককে দায়ী করে ছাদের রেলিংয়ের দেয়ালে কিছু কথা লিখে গেছে সে।

সোমবার (২৬ ডিসেম্বর) দুপুর দেড়টার দিকে এ ঘটনা ঘটে।  

চাঁদপুর শাহরাস্তি উপজেলার হারাইরপাড়া এলাকার সৌদি প্রবাসী আবু মুসা ও শাহনাজ আক্তার মনির মেয়ে মৌ।  

শাহজাহানপুর থানার পুলিশের উপ-পরিদর্শক (এসআই) শফিকুল ইসলাম জানান, খবর পেয়ে মৌচাক মারুফ মার্কেটের পেছনে ২৩৭/২৩৮ নম্বর নকশি ভিলা নামে বাড়ির সামনে থেকে ওই স্কুলছাত্রীর মরদেহ উদ্ধার করা হয়। প্রাথমিকভাবে এটি আত্মহত্যা বলে জানা গেছে। মেয়েটি ১০ তলা ভবনের ছাদ থেকে লাফিয়ে পড়ার আগে বলপেন দিয়ে ছাদের রেলিংয়ে কিছু কথা লিখে গেছে। সেখান থেকে বলপেনটি ও তার জুতা আলামত হিসেবে জব্দ করা হয়েছে।  

ওই শিক্ষার্থী লিখেছে, ‘বাবা অনেক ইচ্ছা ছিলো অনেক বড় হবো। ভালো কিছু করবো, কিন্তু হতে পারি নাই। মাফ করে দিও, (ইতি তোমার মা মৌ) ‘ এর নিচে আরও লেখা ছিল, ‘আমি বাঁচতে চাইছি, কিন্তু আমাকে বাঁচতে দিলো না, Head master এর ভাইয়ের মেয়ে ফেল করছে, তাকে উঠানো হয়েছে, কিন্তু আমাদের হয়নি। আমার মৃত্যুর পর হলেও এর প্রতিশোধ নেওয়া হোক। ’

তবে দেয়ালের লেখাটি ওই ছাত্রীর কিনা সে বিষয়সহ সবকিছু তদন্ত করে দেখা হচ্ছে বলে জানান শাজাহানপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনির হোসেন মোল্লা।

এদিকে মৃত মৌয়ের মামা মোস্তফা কামাল অভিযোগ করে জানান, সিদ্ধেশ্বরী গার্লস স্কুলের নবম শ্রেণিতে চূড়ান্ত পরীক্ষা দিয়েছিল মৌ। তবে ইংরেজি, গণিতসহ তিনটি বিষয়ে অকৃতকার্য হয়। আজকে তাদের দশম শ্রেণিতে ভর্তির শেষ দিন ছিল। এজন্য মামাকে নিয়ে স্কুলের প্রধান শিক্ষকের কাছে যায় অনুরোধ করে পরবর্তী ক্লাসে ভর্তি হওয়ার জন্য। তবে প্রধান শিক্ষক এটি মেনে নেননি। এরপর সেখান থেকে বাসায় এসে সবার অগোচরে ভবনের ছাদে চলে যায়। সেখান থেকে লাফিয়ে পড়ে মৌ। পরবর্তীতে ছাদে গিয়ে তার জুতা এবং ছাদের দেয়ালের মধ্যে হাতে লেখা কিছু কথা ছিল।

বাংলাদেশ সময়: ১৮৪২ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২২
এজেডএস/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।