ঢাকা, রবিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

জাতীয়

ঘূর্ণিঝড়ে ভারতে আটকা পড়া ২৩ জেলেকে দেশে হস্তান্তর

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৭ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২২
ঘূর্ণিঝড়ে ভারতে আটকা পড়া ২৩ জেলেকে দেশে হস্তান্তর

বেনাপোল (যশোর): গত সাড়ে ৪ মাস আগে ঘূর্ণিঝড়ের কবলে পড়ে ভারতে আটকা পড়া আরও ২৩ জেলেকে দেশে হস্তান্তর করেছে ভারতীয় পুলিশ।

শুক্রবার (৩০ ডিসেম্বর) সন্ধ্যায় পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ বেনাপোল ইমিগ্রেশন পুলিশের কাছে তাদের হস্তান্তর করেছে।

এ সময় সেখানে উপস্থিত ছিলেন ভারতে নিযুক্ত বাংলাদেশি উপ-হাইকমিশনার মারেফাত তারিকুল ইসলাম। তিনি জানান, ভারতে আটকা পড়া জেলেদের নাগরিকত্ব নিশ্চিত হওয়ার পর বাংলাদেশের কলকাতা ডেপুটি হাইকমিশনের পক্ষ থেকে তাদের দেশে ফেরানোর উদ্যোগ নেওয়া হয়। এর এগে আরও ৬৬ জন জেলেকে দেশে ফেরানো হয়েছে। এবারে যাদের দেশে হস্তান্তর করা হয়েছে তাদের সবার বাড়ি ভোলা ও বাগেরহাটে।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ জানান, ভারত সরকারের বিশেষ ট্রাভেল পারমিটে বাংলাদেশি জেলেদের ইমিগ্রেশনের আনুষ্ঠানিকতা শেষে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে। সেখান থেকে রাইটস যশোর ও জাস্টিস অ্যান্ড কেয়ার নামে দুইটি এনজিও সংস্থা তাদের গ্রহণ করে পরিবারের কাছে হস্তান্তর করবে।

যশোর জাস্টিস অ্যান্ড কেয়ারের সিনিয়র প্রোগ্রাম অফিসার মুহিত হোসেন জানান, ফেরত আসা জেলেদের আজই তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

উল্লেখ্য, এর আগে গত ১ নভেম্বর ৪০ জন ও ৮ নভেম্বর ২৬ জন বাংলাদেশি জেলেকে দেশে হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৫৪ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।