ঢাকা, মঙ্গলবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৯ জুলাই ২০২৪, ০১ মহররম ১৪৪৬

জাতীয়

কাউখালীতে স্কুলছাত্রীকে হয়রানির অভিযোগে আটোরিকশাচালকের সাজা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১১ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২৩
কাউখালীতে স্কুলছাত্রীকে হয়রানির অভিযোগে আটোরিকশাচালকের সাজা

পিরোজপুর: পিরোজপুরের কাউখালী উপজেলায় এক স্কুলছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে মো. জাকির হোসেন হাওলাদার (৪৫) নামে এক অটোরিকশা চালককে ৬ মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।  

শনিবার (০৮ এপ্রিল) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মেহের নিগার সুলতানার ভ্রাম্যমাণ আদালত এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত জাকির উপজেলার সদর ইউনিয়নের দাসেরকাঠি গ্রামের মোসলেম আলী হাওলাদারের ছেলে।

স্থানীয় সূত্রে জানা গেছে, ওই স্কুলছাত্রী উপজেলা সদরের মানিক মিয়া কিন্ডার গার্টেনের তৃতীয় শ্রেণির ছাত্রী। সে ওই অটোচালকের গাড়িতে করে প্রায়ই স্কুল থেকে তার বাড়ি সদর ইউনিয়নের আসপদ্দি (কলেজ পাড়া) গ্রামের বাড়িতে আসা যাওয়া করত। এ সময় ওই গাড়িচালক স্কুল ছাত্রীকে তার (চালক) পাশে বসিয়ে যৌন হয়রানি করতো। আর বিষয়টি তার বাবা-মার কাছে না বলতে হুমকি দিত। একপর্যায়ে (শনিবার) স্কুল ছাত্রীটি বিষয়টি তার মাকে বলে। পরে তার মা যাত্রী বেশে ওই গাড়িতে উঠে বিষয়টি হাতে-নাতে ধরে ফেলেন। পরে চিৎকার দিলে স্থানীয়রা ওই অটো চালককে গণপিটুনি দিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে সোপর্দ করে। পরে তিনি ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৬ মাসের কারাদণড দেন।

ওই স্কুলছাত্রীর মা জানান, এর আগেও বিভিন্ন সময় স্কুল থেকে বাড়িতে আসা যাওয়ার কালে তার মেয়েকে হয়রানি করতো। বিষয়টি মেয়ে তাকে জানালে তিনি যাত্রী বেশে গাড়িতে উঠে বিষয়টি হাতে-নাতে ধরে ফেলেন।

কাউখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাকারিয়া হোসেন জাকির জানান, অভিযুক্তকে স্থানীয়রা গণপিটুনি দিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে সোপর্দ করেছেন। পরে তিনি ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযুক্তকে ৬ মাসের কারাদণ্ড দেন।

ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহের নিগার সুলতানা জানান, ওই স্কুলছাত্রী ও তার মায়ের অভিযোগের ভিত্তিতে ঘটনার সত্যতা প্রমাণ সাপেক্ষে ওই অটো চালককে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮০৯ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।