ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

কুতুপালং শিবিরে রোহিঙ্গা নেতাকে গুলি করে হত্যা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৯ ঘণ্টা, জুন ১৮, ২০২৩
কুতুপালং শিবিরে রোহিঙ্গা নেতাকে গুলি করে হত্যা

কক্সবাজার: ‘আধিপত্য বিস্তারকে’ কেন্দ্র করে ফের গোলাগুলির ঘটনা ঘটল কক্সবাজারের উখিয়া কুতুপালং রোহিঙ্গা শিবিরে। এতে নুর হোসেন ওরফে ভুট্টো (৪২) নামে এক রোহিঙ্গা নেতা (সাব-মাঝি) নিহত হয়েছেন।

নিবার (১৭ জুন) দিবাগত রাত ১০টার দিকে কুতুপালং ২ (ইস্ট) নম্বর রোহিঙ্গা আশ্রয় শিবিরের ৯-ডি ব্লকে এ ঘটনা ঘটে।

নিহত নুর হোসেন ওরফে ভুট্টো ওই রোহিঙ্গা আশ্রয় শিবিরের আব্দু শুক্কুরের ছেলে। তিনি ওই আশ্রয় শিবিরের ৯-ডি ব্লকের উপ-কমিউনিটি নেতা (সাব-মাঝি) ছিলেন।  

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী জানান, শনিবার রাতে উখিয়ার কুতুপালং ২ (ইস্ট) নম্বর রোহিঙ্গা আশ্রয় শিবিরের ৯-ডি ব্লকে নিজের বসত ঘরের সামনে স্থানীয়দের সঙ্গে আড্ডা দিচ্ছিলেন সাব-মাঝি নুর হোসেন ওরফে ভুট্টো। এক পর্যায়ে ১০/১২ জন মুখোশধারী দুর্বৃত্ত তাকে লক্ষ্য করে উপর্যুপরি কয়েকটি গুলি ছোড়ে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে দুষ্কৃতিকারীরা পালিয়ে যায়।

পরে গুলিবিদ্ধ নুর হোসেন ওরফে ভুট্টোকে কুতুপালং এলাকার এমএসএফ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ওসি বলেন, প্রাথমিকভাবে রোহিঙ্গা আশ্রয় শিবিরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ খুনের ঘটনা ঘটেছে বলে জানা গেছে। তারপরও ঘটনার কারণ নিশ্চিত হওয়ার পাশাপাশি জড়িতদের চিহ্নিত করে গ্রেপ্তারে পুলিশ অভিযান চালাচ্ছে।

সেই সঙ্গে, রোহিঙ্গা নেতার মরদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১০৫৪ ঘণ্টা, জুন ১৮, ২০২৩
এসবি/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।