ঢাকা, মঙ্গলবার, ১৫ শ্রাবণ ১৪৩১, ৩০ জুলাই ২০২৪, ২৩ মহররম ১৪৪৬

জাতীয়

ফরিদপুরে পুলিশের ওপর হামলা-ককটেল বিস্ফোরণ, গ্রেপ্তার ২

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৫ ঘণ্টা, জুলাই ৩১, ২০২৩
ফরিদপুরে পুলিশের ওপর হামলা-ককটেল বিস্ফোরণ, গ্রেপ্তার ২

ফরিদপুর: ফরিদপুরের আলফাডাঙ্গায় বিএনপির মিছিল থেকে পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ ও ককটেল বিস্ফোরণের ঘটনায় ২৪ জনের নাম উল্লেখসহ প্রায় অর্ধশতাধিক নেতাকর্মীর নামে মামলা করা হয়েছে। এ মামলায় বিএনপির দুই নেতাকে গ্রেপ্তার করে সোমবার (৩১ জুলাই) ফরিদপুরের আদালতে পাঠানো হয়।

গ্রেপ্তাররা হলেন, আলফাডাঙ্গা উপজেলা পৌর বিএনপির যুগ্ম আহবায়ক মো. বাশারুল বারী (৪৫) এবং ১ নম্বর বুড়াইচ ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মো. ইমরান হোসেন (৩৫)।

জানা গেছে, সোমবার আলফাডাঙ্গা থানার উপ-পরিদর্শক (এসআই) রবিউল ইসলাম বাদী হয়ে মামলাটি দায়ের করেন।  মামলা নং-১০। ফৌজদারি কার্যবিধির ধারা- ১৪৩/১৮৬/ ৩৩২/৩৫৩/৩৪ পেনাল কোড তৎসহ বিষ্ফোরক উপাদানাবলী দ্রব্য আইন ১৯০৮ এর ৩/৪/৬ অনুযায়ী মামলাটি রুজু করা হয়।

মামলার বিবরণে জানা যায়, সোমবার ফরিদপুরে বিএনপির জনসমাবেশে যোগ দিতে আগেরদিন রোববার (৩০ জুলাই) রাতে আলফাডাঙ্গায় সরকারবিরোধী একটি মিছিল বের করা হয়। রাত সোয়া ৯টার দিকে মিছিলকারীরা আলফাডাঙ্গা লোকাল বাসস্ট্যান্ডের কাছে পুলিশ চেকপোস্টের কাছে পৌঁছে পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ, ককটেল বিস্ফোরণ ও রাস্তায় টায়ারে আগুন জ্বালায়। পুলিশ মিছিলকারীদের ছত্রভঙ্গ করতে ৭ রাউন্ড শট গানের গুলি ছোড়ে। এ সময় ইটের আঘাতে এসআই রবিউল ইসলাম, কনস্টেবল নূর এলাহী, মিল্টন বিশ্বাস ও মহসিন আহত হন।

আলফাডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবু তাহের বলেন, ঘটনাস্থল থেকে পুলিশ ইমরান হোসেনকে গ্রেপ্তার এবং লাল টেপ মোঁড়ানো একটি টিনের কৌঁটা, পোড়া টায়ার ও ইটের টুকরা আলামত হিসেবে জব্দ করেছে। পরে বাশারুলকে গ্রেপ্তার করা হয়।

তিনি আরও জানান, গ্রেফতারদের এ মামলায় আদালতে পাঠানো হয়েছে। পলাতকদের গ্রেপ্তারে অভিযান পরিচালনা করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ২১৫৩ ঘণ্টা, জুলাই ৩১, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।