ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

জাতীয়

শোষিত-বঞ্চিত মানুষের নেতা ছিলেন বঙ্গবন্ধু: সুজিত রায় নন্দী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৭ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২৩
শোষিত-বঞ্চিত মানুষের নেতা ছিলেন বঙ্গবন্ধু: সুজিত রায় নন্দী

চাঁদপুর: বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন সারা বিশ্বের নির্যাতিত-নিপীড়িত ও শোষিত-বঞ্চিত মানুষের নেতা।  

মঙ্গলবার (১৫ আগস্ট) দুপুরে জাতীয় শোক দিবস উপলক্ষে চাঁদপুর জেলা আওয়ামী লীগের আয়োজনে  শোক দিবসের কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় উন্নতমানের খাবার ও প্রতিবন্ধী ব্যক্তিদের মধ্যে হুইল চেয়ার বিতরণ করা হয়।

তিনি আরও বলেন, স্বাধীনতা বিরোধী চক্র সেদিন এদেশকে অসম্প্রদায়িক, সন্ত্রাসী ও পাকিস্তানি ধারায় পরিচালিত করার জন্য বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করেছিল। তারা আমাদের ইতিহাস ও ঐতিহ্য ধ্বংস করে দিয়ে বঙ্গবন্ধুর নাম নিশ্চিহ্ন করতে চেয়েছিল।

সুজিত রায় নন্দী  বলেন, স্বাধীনতা বিরোধীরা এদেশকে পিছিয়ে দিতে চেয়েছিল কিন্তু পারেনি। জাতির জনকের সুযোগ্য কন্যা আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৮১ সালে দেশে ফিরে এসে নেতৃত্বের হাল ধরেছেন। তার যোগ্য নেতৃত্বে এখন দেশ এগিয়ে যাচ্ছে। তারপরেও স্বাধীনতা বিরোধী চক্র নানা ষড়যন্ত্র অব্যাহত রেখেছেন। বঙ্গবন্ধুর সোনার বাংলা বাস্তবায়নে আমাদেরকে ঐক্যবদ্ধ হয়ে সব ষড়যন্ত্র মোকাবিলা করতে হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবু নঈম পাটওয়ারী দুলাল।

এ সময় জেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ এবং অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এর আগে জাতীয় শোক দিবস উপলক্ষে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন সুজিত রায় নন্দীসহ জেলা আওয়ামী লীগ নেতারা।

বাংলাদেশ সময়: ১৫৫৭ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।