ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

গায়েবি মামলায় বিএনপির ৭ নেতাকর্মী গ্রেপ্তার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৪ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২৩
গায়েবি মামলায় বিএনপির ৭ নেতাকর্মী গ্রেপ্তার

টাঙ্গাইল: জেলার বিভিন্ন উপজেলা থেকে সাতজন বিএনপি নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ।  

বুধবার (২৫ অক্টোবর) দিবাগত রাতে তাদের গ্রেপ্তার করা হয়।

গত বছরে দায়েরকৃত ‘গায়েবি’ মামলায় গ্রেপ্তার দেখিয়ে তাদের আদালতে পাঠানো হয়েছে।

গ্রেপ্তাররা হলেন - ধনবাড়ী পৌর বিএনপির সভাপতি এস এম এ সোবাহান এবং যদুনাথপুর ইউনিয়নের এক নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক নুরুল ইসলাম হীরা, মধুপুর উপজেলার গোলাবাড়ি ইউনিয়ন বিএনপির সভাপতি আসাদুজ্জামান খালেক, মধুপুর পৌরসভার ৪ নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক মোঃ মোতালেব হোসেন, ৯ নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, নাগরপুর উপজেলা ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক সাদিকুর রহমান সাদিক এবং উপজেলা বিএনপির কর্মী নাদিম হোসেন।

বিএনপি সূত্র জানায়, গত বছর ধনবাড়ী থানায় দায়েরকৃত নাশকতা ও বিস্ফোরক মামলায় গ্রেপ্তার দেখিয়ে বৃহস্পতিবার দুপুরে এস এম এ সোবাহান এবং নুরুল ইসলাম হীরাকে আদালতে পাঠানো হয়েছে। গত বছর ৪ ডিসেম্বর ধনবাড়ী থানার উপপরিদর্শক সোহাগ চৌধুরী বাদী হয়ে এই মামলা দায়ের করেন।  

মামলায় অভিযোগ করা হয়, ধনাবাড়ী মেলার মাঠের কাছে ৩ ডিসেম্বর রাতে নাশকতার উদ্দেশ্যে সভা চলছিল। পুলিশ সেখানে গেলে তারা ককটেল বিস্ফোরণ ঘটিয়ে পালিয়ে যায়। এসময় দুইজনকে গ্রেপ্তার করা হয়। মামলায় ১৪ জনকে আসামি করা হয়েছিল। তারা সবাই জামিনে রয়েছেন।

বুধবার রাতে আসাদুজ্জামান খালেক, মো. মোতালেব হোসেন ও রফিকুল ইসলামকে পুলিশ আটক করে থানায় নেয়। বৃহস্পতিবার আসাদুজ্জামান খালেক ও মো. মোতালেবকে গত বছর ২ ডিসেম্বর দায়েরকৃত একটি ‘গায়েবি’ মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে।  

অপর আটক রফিকুল ইসলামকে দুপুরে থানা থেকে ছেড়ে দেওয়া হয়েছে বলে উপজেলা বিএনপির সভাপতি জাকির হোসেন সরকার জানিয়েছেন।

বাসাইল উপজেলা বিএনপি নেতা আতিকুর রহমান ওরফে মিঠুকে বুধবার রাতে পুলিশ আটক করে। পরে বৃহস্পতিবার দুপুরে তাকে গত বছর ২৩ নভেম্বর দায়ের করা একটি গায়েবি মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়।

নাগরপুর উপজেলা ছাত্রদল নেতা সাদিকুর রহমান সাদিক এবং বিএনপির কর্মী নাদিম হোসেনকে বুধবার রাতে পুলিশ আটক করে। বৃহস্পতিবার দুপুরে তাদের গত বছর নাশকতা ও বিস্ফোরক আইনে দায়ের করা একটি মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে। পুলিশ বাদি হয়ে গত বছর ২২ নভেম্বর ওই মামলা দায়ের করা হয়েছিল।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক ফরহাদ ইকবাল বলেন, আগামী শনিবার ঢাকার মহাসমাবেশ বানচাল করতে এসব নেতাকর্মীদের গ্রেপ্তার করা হয়েছে। এছাড়া সারা জেলায় বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীদের বাড়িতে তল্লাশি করা হয়েছে। যেসব মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে তা সব গায়েবি মামলা। আমাদের নেতাকর্মীদের হয়রানির জন্য এসব মামলা দায়ের করা হয়েছে।

এসব নেতা গ্রেপ্তার ও আদালতে পাঠানোর বিষয়ে পুলিশের বক্তব্য পাওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ১৬২৯ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।