ঢাকা, শুক্রবার, ১৯ আশ্বিন ১৪৩১, ০৪ অক্টোবর ২০২৪, ০০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

পরিচয় মিলল মালয়েশিয়ায় ভবন ধসে নিহত ৩ বাংলাদেশির 

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৩ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২৩
পরিচয় মিলল মালয়েশিয়ায় ভবন ধসে নিহত ৩ বাংলাদেশির 

ঢাকা: মালয়েশিয়ায় ভবন ধসে নিহত তিন বাংলাদেশি নির্মাণ শ্রমিকের পরিচয় পাওয়া গেছে। নিহত শ্রমিকরা হলেন, বগুড়ার শিবগঞ্জের হরিপুর গ্রামের মো. আফসার আলীর ছেলে মোহাম্মদ মোকাদ্দেশ আলী, কুমিল্লার দেবিদ্বারেলার লক্ষ্মীপুর গ্রামের মো. রওশন আলীর ছেলে মোহাম্মদ সাইফুল ইসলাম ও পাবনার চাটমোহরের ছাইপাই গ্রামের ওসমান মণ্ডলের ছেলে মো. আহাদ আলী।



বুধবার (২৯ নভেম্বর) কুয়ালালামপুরের বাংলাদেশ হাইমিশন এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, অনাকাঙ্ক্ষিত এ দুর্ঘটনায় বাংলাদেশি শ্রমিকদের অকাল মৃত্যুতে কুয়ালালামপুরে বাংলাদেশ হাইকমিশন গভীর শোক প্রকাশ জানিয়েছে।

দুর্ঘটনার খবর পাওয়ার পর মালয়েশিয়ায় বাংলাদেশের ভারপ্রাপ্ত হাই কমিশনার মোহাম্মাদ খোরশেদ আলম খাস্তগীর হাই কমিশনের প্রথম সচিব (শ্রম), এএসএম জাহিদুর রহমান এবং আইন সহকারী সুকুমারান সুবরামানিয়মকে ঘটনাস্থলে যান। দুই কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শন এবং তথ্য সংগ্রহ করেন।

প্রাপ্ত তথ্যানুযায়ী, ওই তিন বাংলাদেশি নির্মাণ শ্রমিক দুর্ঘটনায় নিহত হয়েছেন। তাদের মরদেহ বর্তমানে পেনাং জেনারেল হাসপাতালে সংরক্ষিত রয়েছে। এছাড়া আরও দুইজন শ্রমিককে ধ্বংসস্তূপের নিচ থেকে উদ্ধার করা হয়েছে। তারা পেনাং জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। উদ্ধার কাজ চলছে। উদ্ধার কাজ সম্পন্ন হলে বিস্তারিত তথ্য পাঠানো হবে।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে জানা যায়, ২৮ নভেম্বর স্থানীয় সময় আনুমানিক রাত ৯টা ৪৫ মিনিটের দিকে মালয়েশিয়ার পেনাং রাজ্যে নির্মাণাধীন একটি ভবন ধসে পড়ে। নিহত তিন বাংলাদেশি শ্রমিকের মরদেহ দ্রুত বাংলাদেশে পাঠানোর লক্ষ্যে বাংলাদেশ হাইকমিশন তাদের পরিবারের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছে। এছাড়া নিহত তিন বাংলাদেশির মৃত্যুজনিত ক্ষতিপূরণ আদায়ের লক্ষ্যে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে দ্রুত মৃত্যুজনিত ক্ষতিপূরণ আদায়ের জন্যও কাজ করছে হাইকমিশন।

বাংলাদেশ সময়: ১৮৫১ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২৩
টিআর/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।