ঢাকা, মঙ্গলবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৯ জুলাই ২০২৪, ০১ মহররম ১৪৪৬

জাতীয়

তেঁতুলিয়ায় ঘন কুয়াশায় আচ্ছন্ন চারপাশ, তাপমাত্রা ৮.৬ ডিগ্রি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৪ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৪
তেঁতুলিয়ায় ঘন কুয়াশায় আচ্ছন্ন চারপাশ, তাপমাত্রা ৮.৬ ডিগ্রি

পঞ্চগড়: ঘন কুয়াশার সঙ্গে শীতের তীব্রতা কখনো বেশি আবার কখনো কম। তাপমাত্রার এমন বিরূপ প্রতিক্রিয়ায় আবারও উত্তরের জেলা পঞ্চগড়ে শীতের তীব্রতা বাড়ার সঙ্গে সঙ্গে ঘন কুয়াশায় ঢেকে গেছে চারপাশ।

অব্যাহত পাহাড়ি হিম বাতাস ও ঘন কুয়াশার মাঝে তাপমাত্রার পারদ ওঠানামা করায় পঞ্চগড়ে কনকনে শীত অনুভূত হচ্ছে। তীব্র শীতের কারণে জবুথবু অবস্থা বিরাজ করছে জেলাজুড়ে। তবে বেলা গড়িয়ে সকাল সাড়ে ৯টা বাজলেও দেখা মেলেনি সূর্যের।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) সকাল ৯টায় জেলার সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় রেকর্ড করা হয়েছে ৮ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। যা গতকাল দেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয় ৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। এদিকে আজ সারা দেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে দিনাজপুরে ৮ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

এদিকে সন্ধ্যা থেকে পরদিন সকাল পর্যন্ত ঘন কুয়াশায় ঢাকা থাকছে পঞ্চগড়ের চারপাশ। এতে করে শহর থেকে গ্রামীণ জনপদেও দ্বিগুণ প্রভাব পড়েছে। প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের হচ্ছে না।  

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের পর্যবেক্ষক রোকনুজ্জামান রোকন বাংলানিউজকে বলেন, পঞ্চগড় জেলার সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় রেকর্ড করা হয়েছে ৮ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। তবে এদিনে দেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে দিনাজপুরে ৮ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

বাংলাদেশ সময়: ১০১১ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।