ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

গাংনীতে মিষ্টির দোকানে লাখ টাকা জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৮ ঘণ্টা, মে ১৫, ২০২৪
গাংনীতে মিষ্টির দোকানে লাখ টাকা জরিমানা

মেহেরপুর: অপরিচ্ছন্ন পরিবেশে মিষ্টি তৈরিসহ বিভিন্ন অভিযোগে মেহেরপুরের গাংনী উপজেলা শহরের বড়বাজার এলাকায় আমিন মিষ্টান্ন ভাণ্ডারকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। এ সময় ৫০ কেজি পচা মিষ্টি বিনষ্টও করা হয়েছে।

 

বুধবার (১৫ মে) দুপুরে এ অভিযান পরিচালনা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। অভিযানের নেতৃত্বে ছিলেন অধিদপ্তর মেহেরপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহমেদ।  

অভিযানটির সহযোগিতা করেন গাংনী উপজেলা স্যানিটারি অফিসার মশিউর রহমান, মেহেরপুর জেলা কৃষি বিপণন কর্মকর্তা আব্দুর রাজ্জাক ও গাংনী থানা পুলিশের একটি দল।

জেলা ভোক্তা অধিদপ্তরের সহকারী পরিচালক সজল আহমেদ জানান, দোকানের পণ্যের গায়ে উৎপাদন তারিখ, মেয়াদোর্ত্তীণের তারিখ, সর্বোচ্চ খুচরা বিক্রয় মূল্য, দৃশ্যমান স্থানে পণ্যের মূল্য তালিকা টাঙিয়ে প্রদর্শন না করা এবং অবৈধ প্রক্রিয়ায় দই, মিষ্টি তৈরি, সংরক্ষণ ও বিপণনের দায়ে আমিন মিষ্টান্ন ভাণ্ডারের স্বত্বাধিকারী রাশেদুল ইসলামকে এক লাখ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়েছে।
এর আগেও একই অভিযোগে একাধিকবার তাকে জরিমানা করে তা আদায় করা হয়েছে। প্রতিবারই তাকে নিয়মনীতি ও পরিচ্ছন্ন উপায়ে মিষ্টি ও দই তৈরি সংরক্ষণ ও বিপণনের নির্দেশনা দিলেও তিনি তা পালন করেন না।

বাংলাদেশ সময়: ১৪৫৮ ঘণ্টা, মে ১৫, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।