ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

জাতীয়

রাজধানীতে দুইজনের ‘আত্মহত্যা’, ট্রেনের ধাক্কায় এক ব্যক্তি নিহত 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৬ ঘণ্টা, জুলাই ৫, ২০২৪
রাজধানীতে দুইজনের ‘আত্মহত্যা’, ট্রেনের ধাক্কায় এক ব্যক্তি নিহত  প্রতীকী ছবি

ঢাকা: রাজধানীর মোহাম্মদপুরে পৃথক ঘটনায় স্কুলছাত্রসহ দুজন গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে বলে জানা গেছে।  

এছাড়া খিলক্ষেত এলাকায় ট্রেনের ধাক্কায় মারা গেছেন মুজিবুল হক চৌধুরী( ৪৫) নামে এক ব্যক্তি।

 

মোহাম্মদপুরে ঘটনায় মৃত ব্যক্তিরা হলেন - স্কুলছাত্র মারুফ আহমেদ (১৬) ও রংমিস্ত্রি সহকারী হাসান মিয়া (১৫)।

শুক্রবার (৫ জুলাই) মোহাম্মদপুর থানার উপ-পরিদর্শক (এসআই) লিটন মাতব্বর আত্মহত্যার পৃথক দুটি মৃত্যুর ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

তিনি জানান, ভোলা সদর উপজেলার জহির উদ্দিনে ছেলে মারুফ আহমেদ। পরিবারের সঙ্গে মোহাম্মদপুর আজিজ মহল্লা এলাকায় থাকত সে। আজ সকালে নিজ বাসায় সে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে। পরে পরিবারের লোকজন তাকে উদ্ধার করে শহীদ সোহরাওয়ার্দী  হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসকরা দুপুরের দিকে মৃত ঘোষণা করেন।

তিনি আরও জানান, পরিবার জানিয়েছে, স্কুল ছাত্র মারুফ মানসিকভাবে কয়েকদিন যাবত অসুস্থ ছিল। বিষয়গুলো আরও তদন্ত করে দেখা হচ্ছে। মারুফ মোহাম্মদপুর এলাকার একটি স্কুলের নবম শ্রেণীর ছাত্র ছিল।

ওই পুলিশ কর্মকর্তা জানান, রংমিস্ত্রির হেল্পার হিসেবে কাজ করতো হাসান মিয়া। গাইবান্ধা সুন্দরগঞ্জ উপজেলার শফিক উদ্দীনের ছেলে সে। পরিবারের সঙ্গে বসিলা ফিচার হাউসিং এলাকায় থাকতো হাসান।

তিনি বলেন, পরিবার থেকে জানা গেছে, হাসান সারাদিন মোবাইলফোন নিয়ে ব্যস্ত থাকতো। এই কারণে তার বড় ভাই তাকে বকাঝকা করেন। বকাবকির কারণে অভিমানের সে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে। পরিবারের লোকজন তাকেও শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে জরুরি বিভাগে নিয়ে গেলে আজ সকালের দিকে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

দুটি মরদেহ শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালের জরুরি বিভাগের মর্গে আছে এবং আগামীকাল (শনিবার) মৃতদেহের ময়নাতদন্ত সম্পন্ন হবে বলে জানান এসআই।

অপরদিকে, রাজধানী খিলক্ষেত রেলক্রসিংয়ে ট্রেনের ধাক্কায় মুজিবুল হক চৌধুরী নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। আজ শুক্রবার বিকেল সাড়ে ৪টার দিকে এই ঘটনাটি ঘটে। পরে পথচারীরা ওই ব্যক্তিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। চিকিৎসাধীন অবস্থায় রাত সোয়া ৮টার দিকে মারা যায়।

মুজিবুল হকের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন ঢাকা মেডিকেল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া।  

হাসপাতালে মৃত মজিবুল হক চৌধুরীর ছোট ভাই আজাদুল হক জানান, তাদের বাড়ি কক্সবাজার জেলার চকরিয়া থানার আরবান এলাকায়। বর্তমানে পরিবারের সঙ্গে খিলক্ষেত টেম্পুস্ট্যান্ড এলাকায় থাকতেন। বাবার নাম মৃত নুরুল হক। অবিবাহিত ছিলেন মুজিবুল হক। মানসিক রোগে ভুগছিলেন। বিকেলে খিলক্ষেত লেকসিটির বোনের বাসা থেকে ফেরার পথে এই দুর্ঘটনায় তার মৃত্যু হয়।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, জুলাই ০৫, ২০২৪
এজেডএস/এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।