ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

জাতীয়

চাঁপাইনবাবগঞ্জে জোড়া খুন: আরও ৪ জন গ্রেপ্তার, ৩৩ ককটেল জব্দ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪০ ঘণ্টা, জুলাই ৯, ২০২৪
চাঁপাইনবাবগঞ্জে জোড়া খুন: আরও ৪ জন গ্রেপ্তার, ৩৩ ককটেল জব্দ

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জে আওয়ামী লীগ নেতা আবদুস সালামসহ জোড়া খুনের ঘটনায় চট্টগ্রাম থেকে আরও চার আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ।  

পরে গ্রেপ্তার আসামিদের দেওয়া তথ্য অনুযায়ী অভিযানে শিবগঞ্জ উপজেলা নয়ালাভাঙ্গার একটি কবরস্থান ও এর আশপাশ থেকে মাটির নিচে পুঁতে রাখা অবস্থায় ৩টি বালতিতে ৩৩ ককটেল জব্দ করে ধ্বংস করা হয়েছে।

 

মঙ্গলবার (৯ জুলাই) সকাল থেকে শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত এ অভিযান চালিয়েছে জেলা গোয়েন্দা পুলিশ ও রাজশাহী মেট্রোপলিটন পুলিশের বোম ডিসপোজাল ইউনিট।

অতিরিক্ত পুলিশ সুপার জাহাঙ্গীর আলম এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, তথ্য প্রযুক্তির মাধ্যমে আসামিদের অবস্থান নিশ্চিত হয়ে চট্টগ্রামে অভিযান চালায় জেলা গোয়েন্দা পুলিশের একটি দল। সেখান থেকে এজাহারভুক্ত চার আসামিকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার হওয়া চারজনই হত্যার সঙ্গে সরাসরি জড়িত বলে দাবি করেন তিনি।  

গ্রেপ্তারদের দেওয়া তথ্য অনুযায়ী পুলিশ সোমবার রাত ও মঙ্গলবার সকালে শিবগঞ্জ উপজেলার ঢোরবোনা এলাকায় অভিযান চালানো হয়। সেখানে মাটির নিচে লুকানো অবস্থায় তিনটি পৃথক স্থানে থেকে তিনটি বালতির মধ্যে ৩৩টি ককটেল উদ্ধার করে। তবে ককটেল গুলো উদ্ধারের আগেই চারটি ককটেল বিকট শব্দে ফেটে গেলে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে উদ্ধার ককটেলগুলো ধ্বংস করা হয়। এ সময় নিরাপত্তার স্বার্থে এলাকাটি ঘিরে রাখে পুলিশ।

তিনি আরও জানান, এ মামলায় এখন পর্যন্ত সাতজনকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। এর মধ্যে একজন সরাসরি হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা আদালতে জবানবন্দি দিয়েছেন। এছাড়াও অপর অভিযানে আরও চার জনকে গ্রেপ্তার করা হয়েছে। আটকদের মধ্যে সরাসরি হত্যাকাণ্ডে জড়িত এমন আসামিও রয়েছে।

অভিযানে অতিরিক্ত পুলিশ সুপার, ক্রাইম অ্যান্ড অপস্, মো. নূরুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার, নবাবগঞ্জ সার্কেল, মো. জাহাঙ্গীর আলম, শিবগঞ্জ থানার ওসি সুকোমল চন্দ্র, জেলা গোয়েন্দা পুলিশের একটি দল এবং রাজশাহী মেট্রোপলিটন পুলিশের একটি বোম ডিসপোজাল ইউনিট উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত ২৭ জুন রাতে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে আওয়ামী লীগ নেতা সালামসহ জোড়া খুনের ঘটনায় ৫২ জনকে আসামি করে একটা হত্যা মামলা দায়ের করেন নিহত জেলা পরিষদের সদস্য এবং নয়লাভাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুস সালামের স্ত্রী ফেরদৌসী বেগম। মামলায় প্রধান আসামি হলেন সালাম গ্রুপের প্রধান প্রতিপক্ষ নয়ালাভাঙ্গা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও শিবগঞ্জ উপজেলা বিএনপির সাবেক সভাপতি আশরাফুল হক।

বাংলাদেশ সময়: ১৭৩৯ ঘণ্টা, জুলাই ৯, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।