ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

জাতীয়

আবেদ আলী সত্য কী মিথ্যা বলেছেন, তা প্রমাণিত হতে হবে: জনপ্রশাসনমন্ত্রী 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫১ ঘণ্টা, জুলাই ১১, ২০২৪
আবেদ আলী সত্য কী মিথ্যা বলেছেন, তা প্রমাণিত হতে হবে: জনপ্রশাসনমন্ত্রী 

ঢাকা: সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সাবেক গাড়িচালক আবেদ আলী সত্য কী মিথ্যা বলেছেন, বিষয়গুলো প্রমাণিত হতে হবে বলে মন্তব্য করেছেন জনপ্রশাসনমন্ত্রী মো. ফরহাদ হোসেন।  

তিনি বলেন, আবেদ আলী কোনো একটি দলের ষড়যন্ত্রের হাতিয়ার হিসেবে কাজ করছে কি না।

এখানে অনেকগুলো বিষয় আছে। সরকারের ভাবমর্যাদা নষ্ট করার জন্য অনেক আগেই আবেদ আলী তার কাজের কারণে চাকরিচ্যুত হয়েছিলেন। এখন তাকে দেখেছি, সেই সময় তিনি চাকরি করতেন কিনা, জানি না।

বৃহস্পতিবার (১১ জুলাই) দুপুরে সচিবালয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন জনপ্রশাসনমন্ত্রী ।

পিএসসির প্রশ্নের ফাঁস নিয়ে এক প্রশ্নের জবাবে মো. ফরহাদ হোসেন বলেন, পিএসসি সাংবিধানিক প্রতিষ্ঠান। তারা নিজেদের চিন্তাভাবনা থেকে সিদ্ধান্ত নেবে। বিষয়গুলো প্রমাণিত হতে হবে। সেটার জন্যও চেষ্টা চলছে। এখানে কোনো ত্রুটি নেই, খুবই শক্তভাবে সরকার দেখছে। সিআইডি কিন্তু তাৎক্ষণিক বিষয়টিতে মনোযোগ দিয়েছে।

তিনি বলেন, যে প্রক্রিয়ায় প্রশ্ন বাছাই হয়, সেগুলো নিয়ে কথা হয়েছে। তার মধ্যে কোনো ফাঁকফোকর আছে কি না; যার কারণে এরা সুযোগ নিয়েছে, সেটাও দেখার বিষয়। এগুলো নিয়ে সরকারের পক্ষ থেকে জোর প্রচেষ্টা চলবে।

প্রশ্নফাঁসে নিয়োগপ্রাপ্তদের নাম আবেদ আলী সুনির্দিষ্টভাবে বললে জনপ্রশাসন মন্ত্রণালয় কী করবে? জানতে চাইলে মন্ত্রী বলেন, তাহলে জনপ্রশাসন মন্ত্রণালয় আইন অনুসারে ব্যবস্থা নেবে। চাকরিতে যারা নিযুক্ত হবেন, সেক্ষেত্রে কিছু বিষয় রয়েছে। যথাযথ প্রক্রিয়া অনুসরণ করেই চাকরিতে তাদের আসতে হবে। পিএসসিরও কিছু নিয়মকানুন রয়েছে, সেখানে কোনো ব্যত্যয় ঘটেছে কিনা; সেগুলো একটা ব্যাপার আছে। বিষয়টি সবার মধ্যে চাঞ্চল্য তৈরি করেছে। আমরা গভীর মনোযোগের সঙ্গে বিষয়টি লক্ষ্য করছি।

বিষয়টি ব্যাপক অনুসন্ধান চলছে জানিয়ে মন্ত্রী বলেন, বিভিন্ন দুর্নীতির কারণে বেশকিছু মানুষ আমাদের দৃষ্টিতে এসেছে। আমরা ব্যবস্থা গ্রহণ করেছি।

চাকরিবিধি অনুসারে ব্যবস্থা নেবেন, সেটা কীভাবে হবে- এ প্রশ্নের জবাবে জনপ্রশাসনমন্ত্রী বলেন, অবশ্যই বিষয়টি প্রমাণিত হতে হবে। আদৌ অভিযোগ সঠিক কিনা, আসলে কী হচ্ছে। তবে সত্য কী মিথ্যা, সেটা খুবই সূক্ষ্মভাবে তদন্ত করছে সরকার।  

বাংলাদেশ সময় : ১৪৪৪ ঘণ্টা, জুলাই ১১,২০২৪
জিসিজি/এসএএইচ 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।