ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

জাতীয়

কোটা আন্দোলন: রাবি শিক্ষার্থীদের ২ দিনের জনসংযোগ কর্মসূচি ঘোষণা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৩ ঘণ্টা, জুলাই ১১, ২০২৪
কোটা আন্দোলন: রাবি শিক্ষার্থীদের ২ দিনের জনসংযোগ কর্মসূচি ঘোষণা

রাজশাহী: আগামী দুইদিন শুক্র ও শনিবার (১২ ও ১৩ জুলাই) জনসংযোগের মাধ্যমে সাংগঠনিক শক্তি বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন কোটা পদ্ধতি সংস্কার আন্দোলনকারী রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সংগঠকরা।

বৃহস্পতিবার (১১ জুলাই) দুপুরে বিশ্ববিদ্যালয় পরিবহন মার্কেটের আমতলায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিষয়টি জানান তারা।

সংবাদ সম্মেলনে কোটা পদ্ধতি সংস্কার আন্দোলন, রাবির অন্যতম সমন্বয়ক আশিকুল্লাহ মুহিব বলেন, আমরা ঢাকার আন্দোলনকারীদের সঙ্গে কথা বলে আগামী ছুটির দুইদিন জনসংযোগ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছি। আমরা এই দুইদিন আমাদের সাংগঠনিক শক্তি বাড়িয়ে সারা দেশের সঙ্গে সমন্বয় করে দেশের সব প্রতিষ্ঠান একই দিনে একই ধরনের কর্মসূচি রাখবো। আজ ও আগামী দুইদিন নিবন্ধন পরীক্ষায় আমাদের ছাত্র-ছাত্রীদের মধ্যে যাতে ব্যাঘাত না ঘটে, কেউ যেন আমাদের আন্দোলনকে প্রশ্নবিদ্ধ করতে না পারে, সে জন্য এমন সিদ্ধান্ত নিয়েছি।

পরবর্তী কর্মসূচির বিষয়ে আরেক সমন্বয়ক রেজওয়ান গাজি মহারাজ বলেন, আমরা আমাদের আন্দোলনকে শক্তিশালী করতে আগামীকাল বিশ্ববিদ্যালয়ের সব সামাজিক সংগঠনগুলোর সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করবো। আমরা প্রত্যেক ডিপার্টমেন্টের বর্ষভিত্তিক ক্লাস প্রতিনিধি ও হল প্রতিনিধি ঘোষণা করবো। সামাজিক সংগঠনগুলোর সঙ্গে বসে আন্দোলনকে আরও শক্তিশালী করার বিষয় ভেবে পরবর্তী কর্মসূচি দেব।

আরেক সমন্বয়ক আমানুল্লাহ খান বলেন, আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত, নির্বাহী বিভাগ থেকে সদুত্তর না আসা পর্যন্ত এবং যতদিন পর্যন্ত নতুন একটা পরিপত্র জারি করা হচ্ছে, ততদিন পর্যন্ত সারা দেশের সঙ্গে সমন্বয় করে আন্দোলন চলবে। আজকের এই সংবাদ সম্মেলনের মাধ্যমে আমরা এটাই জানাতে চাই যে, আমাদের আন্দোলন থামছে না, আমাদের আন্দোলন চলবেই।

সংবাদ সম্মেলনে কোটা পদ্ধতি সংস্কার আন্দোলন, রাবির সমন্বয়ক ও স্বেচ্ছাসেবীরাসহ রাজশাহী মেডিকেল কলেজ ও রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের একজন করে প্রতিনিধি অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৩৩ ঘণ্টা, জুলাই ১১, ২০২৪
এসএস/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।