ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

জাতীয়

অবৈধ স্থাপনা উচ্ছেদে পৌরসভার অভিযান

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৬ ঘণ্টা, জুলাই ১১, ২০২৪
অবৈধ স্থাপনা উচ্ছেদে পৌরসভার অভিযান শ্রীমঙ্গল পৌরসভার উদ্যোগে অবৈধ স্থাপনা উচ্ছেদ। ছবি: বাংলানিউজ

মৌলভীবাজার: শ্রীমঙ্গল পৌরসভার মেয়র মো. মহসিন মিয়া মধুর সার্বিক তত্ত্বাবধানে শহরে স্টেশন রোডের রাধানাথ সিনেমা হলের সামনের মার্কেট কর্তৃক নির্মিত অবৈধ টিনশেড দোকানঘর অপসারণসহ বিভিন্ন সড়ক থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদের অভিযান চালানো হয়েছে।

বৃহস্পতিবার (১১ জুলাই) দুপুরে এ অভিযান পরিচালনা করেন শ্রীমঙ্গল পৌরসভার নির্বাহী প্রকৌশলী মো. জহিরুল ইসলাম।

এ সময় অভিযানে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল পৌরসভার কাউন্সিলর ও প্যানেল মেয়র-১, কাজী আব্দুল করিম, কাউন্সিলর মো. হানিফ চৌধুরী, চয়ন রায়সহ পৌরসভার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারীরা।

পৌরসভার নির্বাহী প্রকৌশলী মো. জহিরুল ইসলাম বলেন, শহরকে যানজট মুক্ত রাখতে এবং শহরের সৌন্দর্য বর্ধনের লক্ষ্যে এই অভিযান চালানো হয়েছে। শহরের কিছু ব্যবসায়ী আছেন তারা তাদের দোকানের সামনে পৌরসভার ফুটপাতের উপর অতিরিক্ত টিনশেড ঘর নির্মাণ করে ব্যবসা পরিচালনা করে আসছেন। তাদের পৌরসভার পক্ষ থেকে বারবার বলার পরও কোনো প্রতিকার পাওয়া যায়নি। তাই পৌরসভা থেকে নিজ উদ্যোগেই এগুলো ভেঙে অপসারণ করা হয়েছে।

পর্যটন নগরীর সৌন্দর্য নষ্টের বিষয়ে তিনি বলেন, কিছু ব্যবসায়ী দোকানের ময়লা আবর্জনা রাস্তায় ফেলে শহরের সৌন্দর্য নষ্ট করেছে প্রতিনিয়ত। এছাড়া বারবার অবৈধ ব্যবসা প্রতিষ্ঠান উচ্ছেদ করার পরও কিছু অসাধু ব্যবসায়ী পুনরায় ফুটপাতে ব্যবসা পেতে বসে সাধারণ মানুষের যাতায়াতে বাধা সৃষ্টি করছেন।

তিনি বলেন, সবাইকে সাথে নিয়ে এই শহরকে আমরা সুন্দর ও যানজট মুক্ত রাখতে চাই। তাই পৌরশহরের ব্যবসায়ী সহ সকলের সহযোগিতা কামনা করেন তিনি।

মেয়র মো. মহসিন মিয়া মধু বলেন, শ্রীমঙ্গল পৌরসভা কে সন্ত্রাস ও চাঁদাবাজ মুক্ত এবং স্বজনপ্রীতির ঊর্ধ্বে রেখেছি। পৌরসভায় সেবা নিতে এসে কাউকে হয়রানির শিকার হতে হয় না। এছাড়া পৌর এলাকায় কোনো প্রকার চাঁদাবাজি নেই। অনৈতিক কাজে জড়িত এরকম কাউকে কোন প্রকার প্রশ্রয় দেওয়া হয় না।

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, জুলাই ১১, ২০২৪
বিবিবি/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।