ঢাকা, রবিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

জাতীয়

১৩ জুলাই বিক্ষোভের ডাক হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৩ ঘণ্টা, জুলাই ১১, ২০২৪
১৩ জুলাই বিক্ষোভের ডাক হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের

ঢাকা: রাজধানীর বংশালের মিরনজিল্লা হরিজন কলোনিতে গত বুধবার (১০ জুলাই) উচ্ছেদ অভিযানের সময় হামলার অভিযোগ তুলে এর প্রতিবাদে আগামী ১৩ জুলাই দেশব্যাপী বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশের ডাক দিয়েছে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ।  

বৃহস্পতিবার (১১ জুলাই) জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে পরিষদের সাধারণ সম্পাদক রানা দাশগুপ্ত এই ঘোষণা দেন।

মানববন্ধনের আয়োজন করে বাংলাদেশ যুব ঐক্য পরিষদ।

মানববন্ধনে রানা দাশগুপ্ত বলেন, দেশের সব নাগরিকের অধিকার সমান, সংবিধানের ১৯ অনুচ্ছেদে সব নাগরিককে সম-অধিকার দেওয়া হয়েছে। এই অনুচ্ছেদের অধীনে বাংলাদেশ সুপ্রিম কোর্টের একাধিক রায় রয়েছে যেখানে পরিষ্কারভাবে বলা হয়েছে যে, পুনর্বাসন না করে কাউকে জোর করে উচ্ছেদ করা যাবে না। একটি স্বার্থান্বেষী গোষ্ঠীর মদদে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন জোর করে হামলা চালিয়ে মিরনজিল্লার অধিবাসীদের উচ্ছেদ করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। হাইকোর্টে রিট আবেদন দায়ের থাকা সত্ত্বেও গতকাল সিটি করপোরেশনের ৩৩ নং ওয়ার্ডের স্থানীয় কাউন্সিলর আউয়াল হোসেনের নেতৃত্বে দুষ্কৃতকারীরা হরিজন কলোনিতে যে হামলা চালিয়েছে এর জন্য আমরা তীব্র নিন্দা জানাই।

তিনি আরও বলেন, দেশে পুলিশ আছে, আইন-আদালত আছে। আশা করি সবাই কলোনিতে বসবাসরত হরিজনদের অধিকার রক্ষায় সংবিধানের আলোকে কাজ করবেন।

রানা দাশগুপ্ত বলেন, কাউন্সিলর আউয়াল হোসেন যেভাবে হরিজন সম্প্রদায়ের ওপর যে হামলা চালিয়েছেন, এর প্রতিবাদে আগামী ১৩ জুলাই শনিবার দেশব্যাপী বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করা হবে।   

এসময় আরও বক্তব্য রাখেন মানবাধিকার কর্মী সীমা দত্ত, ঐক্য পরিষদের প্রেসিডিয়াম সদস্য কাজল দেবনাথ ও মিলন কুমার দত্ত, যুগ্ম সাধারণ সম্পাদক মনিন্দ্র কুমার নাথ, জয়ন্ত কুমার দেব, অ্যাডভোকেট তাপস পাল, নির্মল চ্যাটার্জি, শ্যামল রায়, কিশোর কুমার মন্ডল, পদ্মাবতী দেবী, বাংলাদেশ যুব ঐক্য পরিষদের সভাপতি শিমুল সাহা, সহ-সভাপতি সুবল ঘোষ, সাধারণ সম্পাদক ব্যারিস্টার তাপস কান্তি বল, যুগ্ম সাধারণ সম্পাদক হিল্লোল বিশ্বাস, দীপন বণিক আকাশ প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১৪২ ঘণ্টা, জুলাই ১১, ২০২৪
ইএসএস/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।