ঢাকা, মঙ্গলবার, ১৫ শ্রাবণ ১৪৩১, ৩০ জুলাই ২০২৪, ২৩ মহররম ১৪৪৬

জাতীয়

শত্রুতার জেরে শতাধিক ফলদ গাছ নিধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪০ ঘণ্টা, জুলাই ১২, ২০২৪
শত্রুতার জেরে শতাধিক ফলদ গাছ নিধন

পিরোজপুর: শত্রুতার জেরে শতাধিক ফলদ গাছ কেটে ফেলেছে প্রতিপক্ষ। পিরোজপুরের নাজিরপুর উপজেলার সদর ইউনিয়নের আমতলা গ্রামে এ ঘটনা ঘটে।

 

এ ঘটনায় ভুক্তভোগী রহমান শেখ বাদী হয়ে থানায় একটি অভিযোগ করেছেন।     

শুক্রবার (১২ জুলাই) সরেজমিনে গেছে, ওই গ্রামের রহমান শেখের জমিতে রোপিত নারিকেল, কাঁঠাল, আম ও আমড়াসহ প্রায় শতাধিক ফলের গাছ কেটে ফেলেছেন পার্শ্ববর্তী ছোমেদ শেখের ছেলে সাইদুল শেখ।

ভুক্তভোগীর অভিযোগ গত বৃহস্পতিবার (১১ জুলাই) তিনি বাড়িতে না থাকার সুযোগে ওই দিন বিকেলে ওই সাইদুল শেখের নেতৃত্বে ২০-২৫ জনের একটি দল তার বাড়ি সংলগ্ন ৩০ বছরের বেশি সময়ে ভোগ দখলীয় জমিতে থাকা ফল হওয়া  ৯টি নারিকেল গাছ, ৮টি আমড়া গাছ, ৪টি কাঁঠাল গাছ, ৫টি আম গাছ সহ বিভিন্ন প্রজাতির শতাধিক ফলের গাছ কেটে ফেলেছে। বাড়ির থাকা নারীরা ওই গাছ কাটতে বাধা দিলে সেখানে অভিযুক্ত সাইদুল শেখের জমি আছে দাবি করে তাদের হত্যার হুমকিসহ কোপাতে যান।  

এ বিষয়ে জানতে সাইদুল শেখের বাড়িতে গিয়ে তাকে পাওয়া যায়নি। তবে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে ওই গাছ কাটার অভিযোগ অস্বীকার করে বলেন যাদের জায়গা তারাই গাছ কেটেছেন। স্থানীয়রা জানান, অভিযুক্ত সাইদুল শেখ স্থানীয় জামায়াত নেতা ও দুর্ধর্ষ সন্ত্রাসী।

নাজিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহ আলম হাওলাদার বলেন, অভিযোগ পাওয়ার পর ঘটনাস্থলে পুলিশ পাঠনো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, জুলাই ১২, ২০২৪
জেএই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।